দেখো রে শহরবাসী!

লালদিঘির পাড়ে সরকারি উদ্যোগে স্থায়ী উৎসব ‘দেখো রে’ চালু হয়ে গেল বৃহস্পতিবার। দুপুর একটায় বহরমপুরে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার ঘোষণা করতেই লালদিঘির মঞ্চে মেয়র তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় উদ্বোধন করেন অনুষ্ঠানের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৭ ০১:৩৮
Share:

উৎসবময়ী: সেজেছে লালদিঘি। উপলক্ষ সপ্তাহান্তের বিনোদন। বৃহস্পতিবার। ছবি: দেশকল্যাণ চৌধুরী

লালদিঘির পাড়ে সরকারি উদ্যোগে স্থায়ী উৎসব ‘দেখো রে’ চালু হয়ে গেল বৃহস্পতিবার। দুপুর একটায় বহরমপুরে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার ঘোষণা করতেই লালদিঘির মঞ্চে মেয়র তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় উদ্বোধন করেন অনুষ্ঠানের। বাউল গানে মেতে ওঠেন এক দল শিল্পী। বক্তৃতায় মেয়র জানিয়ে দেন, আগামী শনিবার, পয়লা বৈশাখ বিকেল ৫টা থেকে শুরু হয়ে যাবে এই উৎসব। প্রতি শনিবার এবং রবিবার বিকেল থেকে রাত পর্যন্ত লালদিঘির পাড়ে গড়ে ওঠা অস্থায়ী দোকানে মিলবে নামী প্রতিষ্ঠানের বিরিয়ানি, চাউমিন থেকে বাংলার প্রসিদ্ধ সন্দেশ, ল্যাংচা, রসগোল্লাও।

Advertisement

‘দেখো রে’-র আকর্ষণ বাড়াতে ইতিমধ্যেই সেজে উঠেছে লালদিঘিও। তার মধ্যে থাকা ৬টি ফোয়ারা সেজে উঠেছে আলোয়। আশেপাশে থাকা গাছগুলোও আলোয় ভরে দেওয়া হচ্ছে। পুরসভা সূত্রের খবর, আপাতত জিপিও-র উল্টো দিকে ফুটপাথের রেলিং লাগোয়া অংশে অস্থায়ী স্টলগুলো গড়ে উঠেছে। মূল দায়িত্বে রয়েছে কলকাতা পুরসভা।

এ দিন অনুষ্ঠান মঞ্চে হাজির ছিলেন কলকাতা পুরসভার চেয়ারম্যান, মেয়র পারিষদ-সহ বহু কাউন্সিলরও। ভাষণ পর্ব শেষ হতেই ফের বাউল গান শুরু হয়। তাতে গলা মেলান উপস্থিত অতিথিরা। মেয়র গলায় ঢোল ঝুলিয়ে বাজাতে থাকেন। তবে তীব্র রোদের কারণে আধ ঘণ্টার মধ্যেই শেষ করা হয় সূচনা পর্বের অনুষ্ঠান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন