East West Metro

East-West Metro: শিয়ালদহ মেট্রো স্টেশনের ‘ফার্স্ট লুক’, আনন্দবাজার অনলাইনে ‘ভার্চুয়াল’ সফর

ইস্ট-ওয়েস্ট মেট্রো পথে শিয়ালদহ থেকে ফুলবাগান পর্যন্ত যাতায়াতের প্রস্তুতি প্রায় সম্পূর্ণ। শীঘ্রই এই দুই স্টেশনের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ২১:২২
Share:
Advertisement

অপেক্ষা প্রায় শেষ। ইস্ট-ওয়েস্ট মেট্রো পথে শিয়ালদহ থেকে ফুলবাগান পর্যন্ত যাতায়াতের প্রস্তুতি প্রায় সম্পূর্ণ। শীঘ্রই এই দুই স্টেশনের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে। তার আগে প্রকাশ্যে এল শিয়ালদহ স্টেশনের ‘ফার্স্ট লুক’ অর্থাৎ প্রথম দর্শন।

আনন্দবাজার অনলাইনের পাঠকদের জন্য রইল প্ল্যাটফর্মের আগাম ‘ভার্চুয়াল’ সফরের ব্যবস্থা। কী কী থাকছে নতুন স্টেশনে? মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, এসক্যালেটরের পাশাপাশি শিয়ালদহেও লিফট থাকছে। এ ছাড়া প্ল্যাটফর্মে থাকবে স্ক্রিন ডোর। ওই দরজা প্ল্যাটফর্মে ট্রেন ঢোকার পরেই খুলবে। কিছু অতিরিক্ত সুবিধার ব্যবস্থা থাকবে শিয়ালদহ মেট্রো স্টেশনে। তার একটি মেট্রোর দু’পাশের দরজা দিয়েই প্ল্যাটফর্ম ব্যবহার করার ব্যবস্থা থাকবে। এত দিন প্ল্যাটফর্ম যে দিকে পড়ত, সে পাশের দরজাই খুলত মেট্রোয়। শিয়ালদহের মেট্রো প্ল্যাটফর্মে ওঠানামার জন্য যাত্রীরা দু’দিকের দরজাই ব্যবহার করতে পারবেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement