Unnatural death of elderly couple

নাতিকে ভাল করে মানুষ কোরো, অপেক্ষায় ছিলাম ওর প্রসাদের! গড়ফায় বৃদ্ধ দম্পতির ‘সুইসাইড নোট’

প্রবীণ দম্পতির ঘর থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। বাড়ির কোন চাবি কোথায় রাখা আছে তা লেখা রয়েছে ওই নোটে। পুলিশ সূত্রে খবর, তাঁদের মৃত্যুর জন্য কেউ দায়ী নয় বলেও লেখা আছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৩:২৬
Share:

— প্রতীকী ছবি। গ্রাফিক: সনৎ সিংহ।

নাতিকে মানুষ করার পরামর্শ দিয়ে বিদায় নিলেন দাদু-ঠাকুমা! গড়ফায় একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হল প্রবীণ দম্পতির ঝুলন্ত দেহ। আত্মহত্যা বলেই প্রাথমিক অনুমান পুলিশের। বুধবারই সকালে জোড়া দেহ উদ্ধার হয়। দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি ‘সুইসাইড নোট’। পুলিশ সূত্রে খবর, তাতে লেখা রয়েছে, দম্পতির মৃত্যুর জন্য কেউ দায়ী নন। পাশাপাশি, বয়স্ক দম্পতি জানিয়ে গিয়েছেন, নাতির প্রসাদের জন্যেই তাঁরা অপেক্ষা করছিলেন।

Advertisement

দক্ষিণ কলকাতার গড়ফার পূর্বাচল রোড এলাকায় একটি ফ্ল্যাটে ছেলে, ছেলের বৌ এবং নাতির সঙ্গে থাকতেন ৬৫ বছরের সুধন্য প্রামাণিক এবং তাঁর স্ত্রী সবিতা। বুধবার সকালে তাঁদের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। জানা গিয়েছে, সুধন্যের ছেলে, ছেলের বৌ এবং নাতি সম্প্রতি পুরী বেড়াতে গিয়েছিলেন। বুধবার সকালে তাঁরা ফেরেন। আর ফিরেই দেখেন এই দৃশ্য। প্রবীণ দম্পতির দেহের পাশ থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। পুলিশ সূত্রে খবর, তাতে লেখা রয়েছে বাড়ির সব চাবি কোথায় আছে তার হদিস। নাতিকে ভাল করে মানুষ করার পরামর্শের পাশাপাশি সেখানে লেখা রয়েছে, তাঁরা নাতির প্রসাদের জন্য অপেক্ষা করছিলেন। নাতির প্রসাদ পেয়েছেন। তাই এ বার চলে যেতে পারেন।

স্ত্রী এবং ছেলেকে নিয়ে পুরী বেড়াতে গিয়েছিলেন দম্পতির সন্তান। কথা ছিল, নাতির জন্য পুরীর মন্দিরে পুজো দেওয়ার। প্রবীণ দম্পতি সেই পুজোর প্রসাদের জন্য অপেক্ষা করছিলেন। মা-বাবার সঙ্গে নাতিও বুধবার সকালে বাড়ি ফিরেছে। সেই থেকে পুলিশের অনুমান, সম্ভবত সেই প্রসাদের কথাই সুইসাইড নোটে লিখে গিয়েছেন প্রবীণ দম্পতি। পুলিশ দেহ দু’টি ময়নাতদন্তে পাঠিয়েছে। সেই রিপোর্ট হাতে পেলেই পরিষ্কার হবে, কী করে মৃত্যু হল দম্পতির। পারিবারিক কোনও সমস্যার জেরেই এই ঘটনা কি না, সব দিকই খতিয়ে দেখবে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন