হুকিং রুখে জরিমানা, প্রহৃত অফিসার

সেই ‘অপরাধে’ মঙ্গলবার কর্মস্থলে যাওয়ার পথে ওই সংস্থার সহকারী ইঞ্জিনিয়ারকে গা়ড়ি থেকে নামিয়ে মারধর করে অপহরণের চেষ্টা করে এক ব্যক্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৮ ০২:০১
Share:

প্রতীকী ছবি।

অবৈধ ভাবে বিদ্যুতের সংযোগ নিয়ে বাড়িতে সবকিছুই চলছিল। সম্প্রতি বি়দ্যুৎ বন্টন সংস্থা খবর পেয়ে সেই সংযোগ বিচ্ছিন্ন করে আসে এবং জরিমানাও করে। অভিযোগ, সেই ‘অপরাধে’ মঙ্গলবার কর্মস্থলে যাওয়ার পথে ওই সংস্থার সহকারী ইঞ্জিনিয়ারকে গা়ড়ি থেকে নামিয়ে মারধর করে অপহরণের চেষ্টা করে এক ব্যক্তি।

Advertisement

এমনকি ওই আধিকারিককে খুনের হুমকি, জরিমানা তুলে নেওয়ার জন্য সাদা কাগজে লেখার চাপও দেওয়া হয় বলে অভিযোগ ওঠে। পরে স্থানীয় মানুষ ও সংস্থার কর্মীরা এসে আধিকারিককে উদ্ধার করেন। অশোকনগর থানায় অভিযোগ দায়ের করেন মিনাজ সর্দার নামে বি়দ্যুৎ বন্টন সংস্থার আমডাঙার দায়িত্বপ্রাপ্ত ওই আধিকারিক। মোজাফ্ফর মণ্ডল নামে অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশ জানায়, রাস্তার বাতিস্তম্ভ থেকে হুকিং করে অশোকনগরের মণ্ডলপাড়ার একটি বাড়িতে সংযোগ নেওয়ার অভিযোগে ১৬ ফেব্রুয়ারি মোজাফ্ফরের বিরুদ্ধে ১ লক্ষ ১ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়। তা প্রত্যাহার করতে সংস্থার আমডাঙার অফিসে গিয়ে মোজাফ্ফর প্রায়ই হুমকি দিচ্ছিল। এ দিন বাড়ি থেকে সংস্থার গাড়িতে অফিসে যাচ্ছিলেন মিনাজ। অভিযোগ, তাঁর গাড়ি থামায় মোজাফ্ফর। দরজা খুলে জামার কলার ধরে ওই আধিকারিককে টানতে টানতে বাজারের পিছনে নিয়ে যায়। গালিগালাজ ও মারধর করে তাঁকে অন্যত্র নিয়ে যাওয়ার চেষ্টাও হয়। ইতিমধ্যে জড়ো হয়ে যান এলাকার মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন সংস্থার অন্য কর্মীরাও। তাঁরাই আধিকারিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনার কথা বলতে গিয়ে এ দিন শিউরে উঠছিলেন ওই আধিকারিক। তিনি বলেন, ‘‘আমার নাকে-মুখে ঘুসি মারে। জরিমানা তোলার কথা সাদা কাগজে না লিখলে খুনের হুমকিও দেয়। নিজেরা অন্যায় করে উল্টে এমন আক্রমণ! ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছি।’’ পুলিশ জানিয়েছে, পোলট্রি ব্যবসায়ী মোজাফ্ফরের নামে আগে অপরাধের খবর নেই। ঘটনার পর থেকে সে পলাতক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন