লক্ষাধিক টাকার মাদক-সহ গ্রেফতার প্রাক্তন ফুটবলার

তদন্তকারীরা জানান, ধৃতের কাছেমিলেছে লক্ষাধিক টাকার কোকেন। প্রাক্তন ওই ফুটবলার বর্তমানে গুয়াহাটির এক বেসরকারি স্কুলের ফুটবল প্রশিক্ষক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০১:৪২
Share:

খেলার আড়ালে মাদক পাচার করে গ্রেফতার প্রাক্তন ফুটবলার।

মাদক পাচারের অভিযোগে গ্রেফতার হলেন ময়দানের এক প্রাক্তন ফুটবলার। মঙ্গলবার রাতে হাজরা থেকে তাঁকে গ্রেফতার করেন কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের আধিকারিকেরা। ধৃতের নাম ইমানুয়েল। তিনি নাইজেরিয়ার বাসিন্দা।

Advertisement

তদন্তকারীরা জানান, ধৃতের কাছেমিলেছে লক্ষাধিক টাকার কোকেন। প্রাক্তন ওই ফুটবলার বর্তমানে গুয়াহাটির এক বেসরকারি স্কুলের ফুটবল প্রশিক্ষক। পুলিশ জানায়, চলতি বছরেই মাদক পাচারের অভিযোগে শহর থেকে দু’জন প্রাক্তন ফুটবলারকে ধরা হয়েছিল। তাঁদের এক জন ছিলেন নাইজিরীয়। মার্চে গ্রেফতার হওয়া কেলভিন চিনাডুর কাছ থেকেও কোকেন উদ্ধার করেছিলেন গোয়েন্দারা। ইমানুয়েলের সঙ্গে কেলভিনের যোগাযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। অন্য দিকে, চলতি বছরের জুলাইয়ে গাঁজা-সহ ধরা পড়েন প্রাক্তন ফুটবলার আমজাদ আলি খান।

লালবাজার সূত্রে খবর, ময়দানের পরিচিত মুখ ইমানুয়েল। ময়দানের ক্লাব, কলকাতা পোর্ট ট্রাস্টের খেলোয়াড় হিসেবে ২০০৯ সাল থেকে বেশ কয়েক বছর খেলেছিলেন তিনি। পরে গুয়াহাটির একটি ক্লাবে যোগ দেন। পাশাপাশি টাকার বিনিময়ে বিভিন্ন ক্লাবে মাঝেমধ্যে খেলতেন ধৃত।

Advertisement

কোন সূত্র ধরে পুলিশ মাদক পাচারে ওই ফুটবলারের যোগ পেল? তদন্তকারীরা জানান, মাদক পাচার চক্রে গত মাসে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় ওকসুন ক্রিশ্চিয়ানা নামের এক নাইজিরীয় মহিলাকে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছিল মাদক। ওই মহিলাকে জেরা করে পুলিশ জানতে পারে, কোকেন পাচারে কয়েক জন ফুটবলার জড়িত। যাঁরা খেলার আড়ালে মাদক পাচার করেন। এঁদের কাছ থেকেই কলকাতার বিভিন্ন নৈশ ক্লাবে মাদক পৌঁছে যেত। এক তদন্তকারী জানান, ধৃত ওকসুন প্রথম ইমানুয়েলের নাম বলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন