কাঠামোর পরীক্ষা, বন্ধ থাকবে উল্টোডাঙা উড়ালপুল

পুলিশ সূত্রের খবর, ওই দিন সকাল ছ’টা থেকে রাত ১০টা পর্যন্ত উড়ালপুলের ভার বহন ক্ষমতা পরীক্ষা করবেন কেএমডিএ-র আধিকারিকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ০২:২২
Share:

উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা

কাঠামোর কী অবস্থা, সেই পরীক্ষার জন্য আগামী রবিবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত যান চলাচল বন্ধ রাখা হবে উল্টোডাঙা উড়ালপুলে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ওই দিন সকাল ছ’টা থেকে রাত ১০টা পর্যন্ত উড়ালপুলের ভার বহন ক্ষমতা পরীক্ষা করবেন কেএমডিএ-র আধিকারিকেরা। সেই সময়ে ইএম বাইপাস এবং ভিআইপি রোডের মধ্যে চলাচলকারী সমস্ত গাড়ি হাডকো মোড় দিয়ে যাবে। এ ছাড়া, স্লিপ রোড দিয়ে লেক টাউন থেকে ইএম বাইপাসের দিকে ছোট গাড়ি যেতে পারবে।

কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন, পুজোর আগে এক বার উল্টোডাঙা উড়ালপুলের ভার বহন ক্ষমতার পরীক্ষা হয়েছে। কিন্তু সামগ্রিক ভাবে উড়ালপুলটির কাঠামোর অবস্থা কেমন, তা জানতেই এ বারের পরীক্ষা। উড়ালপুলের অ্যাপ্রোচ রোডের মুখে পরীক্ষাটি হওয়ার জন্য পুরো উড়ালপুলটি বন্ধ রাখতে হবে।

Advertisement

২০১০ সালে চালু হয়েছিল উল্টোডাঙা উড়ালপুল। একটি দুর্ঘটনায় ২০১৩ সালে সেটি ভেঙে পড়ে। ফের চলতি বছরের জুলাইয়ে উড়ালপুলে ফাটল ধরা পড়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল ইএম বাইপাসমুখী যান চলাচল। কেএমডিএ-র দাবি, ক্ষতিগ্রস্ত ওই অংশটি পুরোপুরি মেরামত করা হয়েছে। তবে প্রযুক্তিগত কিছু সমস্যা আছে কি না, তা-ই পরীক্ষা করা হবে।

পাশাপাশি ট্র্যাফিক পুলিশের একাংশ জানিয়েছে, আগামী মাসেই স্বাস্থ্য পরীক্ষার জন্য ৭২ ঘণ্টা বন্ধ রাখা হবে বিজন সেতু। সে সময়ে বিকল্প রাস্তা দিয়ে গাড়ি ঘোরানোর পরিকল্পনা রয়েছে পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন