Fake currency

শহরে বাজেয়াপ্ত ‘উন্নতমানের’ জালনোট, চক্রের সদস্য গ্রেফতার

উত্তরপ্রদেশের বাসিন্দা ওই ব্যক্তির কাছ থেকে ১ লক্ষ টাকার জালনোট পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে গাজিয়াবাদে রয়েছে চক্রের মাথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২১ ১২:২১
Share:

ধৃত জাকির হুসেন (বাঁ দিকে) এবং উদ্ধার হওয়া জালনোট। -নিজস্ব চিত্র।

ফের কলকাতায় সক্রিয় জালনোট পাচার চক্র। আমহার্স্ট স্ট্রিট এলাকা থেকে জালনোট-সহ হাতেনাতে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। নাম জাকির হুসেন। বাড়ি উত্তরপ্রদেশের গাজিয়াবাদে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতের কাছ থেকে উন্নমানের ১ লক্ষ টাকার জালনোট পাওয়া গিয়েছে (৫০০ টাকার ২০০টি নোট)। একেবারে আসল নোটের মতোই দেখতে। তাঁকে জেরা করে এই চক্রে আর কেউ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। মনে করা হচ্ছে উত্তরপ্রদেশের গাজিয়াবাদে রয়েছে চক্রের মাথা।

শুক্রবার রাত ৯টা নাগাদ আমহার্স্ট স্ট্রিট এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। উত্তরপ্রদেশ থেকে এ রাজ্যে এসে কত দিন ধরে জালনোট চক্রের এই সদস্য ঘাঁটি গেড়ে ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪৯৮বি, ৪৮৯সি ধারায় মামলা রুজু হয়েছে। আজ শনিবার, তাঁকে ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে।

Advertisement

আরও পড়ুন:

লকডাউনের দুর্দিনে বইপাড়াকে বাঁচিয়ে রেখেছিল বাঙালি পাঠক

শীতের ভরা মরসুমে বসন্তের আমেজ, কলকাতা ১৯ ডিগ্রি! কনকনে ঠান্ডা কি ফিরবে রাজ্যে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন