ফেসবুকে নকল পরিচয়, ধৃত যুবক

দু’টি ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে এক তরুণীর অশ্লীল ছবি দেওয়া হয়েছিল। অভিযোগ, এর পরেই একাধিক ব্যক্তি ওই তরুণীকে বিরক্ত করতে শুরু করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৭ ০১:২১
Share:

প্রতীকী ছবি।

দু’টি ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে এক তরুণীর অশ্লীল ছবি দেওয়া হয়েছিল। অভিযোগ, এর পরেই একাধিক ব্যক্তি ওই তরুণীকে বিরক্ত করতে শুরু করে। এক বন্ধুকে ঘটনাটি জানালে তিনি তরুণীকে পরামর্শ দেন পুলিশে অভিযোগ দায়ের করতে। তার ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ দেখল, পুরো ঘটনাটির মূলে তরুণীর

Advertisement

সেই বন্ধুই।

বৃহস্পতিবার মুচিপাড়া থেকে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম সন্দীপ দত্ত। শুক্রবার বিধাননগর আদালতে তোলা হলে তাঁর জেল হেফাজতের নির্দেশ হয়। ধৃতের বাড়ি থেকে মোবাইল এবং হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বারাসতের একটি সংস্থা থেকে বি টেক পাস করে পাঁচ নম্বর সেক্টরে একটি সংস্থায় কাজ করছিলেন সন্দীপ। তখনই তাঁর সঙ্গে ঘনিষ্ঠতা হয় ওই তরুণীর। কিন্তু সম্প্রতি দু’জনের সম্পর্কে ছেদ পড়ে।

তরুণীর অভিযোগ, এর পরে তাঁকে বিভিন্ন অপরিচিত ব্যক্তি ফোন করে উত্ত্যক্ত করতে থাকেন। বিষয়টি সন্দীপকে জানালে সন্দীপ বলেন পুলিশে অভিযোগ দায়ের করতে।

প্রাথমিক তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই তরুণীর নামে দু’টি ভুয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে তাঁর ছবি পোস্ট করা হয়েছে। এতেই শেষ নয়। ওই প্রোফাইলে তরুণীর মোবাইল নম্বর দিয়ে বলা হয়েছে, ইচ্ছুক ব্যক্তিরা যোগাযোগ করতে পারেন। প্রাথমিক ভাবে সন্দীপকে সন্দেহ হয়নি তদন্তকারীদের। কিন্তু পরে তাঁরা জানতে পারেন, সে-ই ফেসবুক প্রোফাইল দু’টি তৈরি করেছিল।

পুলিশের দাবি, জেরায় সন্দীপ অপরাধ স্বীকার করেছে। তদন্তকারীদের অনুমান, সম্পর্কে ছেদ পড়ার ঘটনা মেনে নিতে পারেননি সন্দীপ। সেই আক্রোশ থেকেই তিনি এই কাণ্ড ঘটিয়েছেন। তবে
ওই যুবকের বক্তব্যও খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন