সিলিন্ডার ফেটে আগুন বেহালায়

দমকল ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে ডায়মন্ড হারবার রোডের ৩০৩ নম্বর বাড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৮ ০২:১৫
Share:

অঘটন: অগ্নিকাণ্ডের পরে ওই বাড়ি। বুধবার, বেহালায়। —নিজস্ব চিত্র।

ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে একের পর এক বাড়ি। তারই একটিতে গ্যাস সিলিন্ডার ফেটে আগুন লেগে গেল বুধবার সকালে। ভেঙে পড়ল বাড়ির একাংশ। বেহালা থানার ৫০ মিটারের মধ্যে এই ঘটনায় আতঙ্ক ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কেউ হতাহত হননি।

Advertisement

দমকল ও স্থানীয় সূত্রের খবর, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে ডায়মন্ড হারবার রোডের ৩০৩ নম্বর বাড়িতে। গ্যাস সিলিন্ডার ফাটার আওয়াজ পেয়ে পুলিশে খবর দেন পাড়ার লোকজন। তত ক্ষণে ওই বাড়িতে আগুন লেগে গিয়েছে। পুলিশের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। যদিও ঘটনার সময়ে বাড়ির বাসিন্দারা কেউ ছিলেন না বলে পুলিশ সূত্রের খবর। উদ্ধার করা হয়েছে একটি ফাটা গ্যাস সিলিন্ডারের অংশ।

দোতলা ওই বাড়ির উপরের তলার একাংশে একটি কারখানা রয়েছে। অন্য অংশে ভাড়া থাকেন একটি নির্মাণ সংস্থার কর্মীরা। ওই কর্মীদের ঘরেই এ দিন সিলিন্ডার ফেটে আগুন লাগে বলে দমকলের প্রাথমিক অনুমান। সেই আগুন ছড়িয়ে পড়ে পাশের কারখানাতেও। ওই কারখানার মালিক প্রতাপ দত্ত বলেন, ‘‘সবে দোকান থেকে বেরিয়েছি, শুনলাম কিছু একটা ফাটল। ঘরে থাকলে আজ হয়তো পুড়েই মারা যেতাম।’’ নির্মাণ সংস্থার এক কর্মী বললেন, ‘‘সকালে রান্না করে খেয়ে বেরিয়েছিলাম আমরা। গ্যাস ঠিক করে বন্ধ করেছিলাম কি না মনে নেই।’’

Advertisement

এই ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন স্থানীয়দের একাংশ। ছোটন বিশ্বাস নামে এক বাসিন্দা জানান, পাড়ার মধ্যে প্রায় প্রতিটি বাড়ির গায়েই কেব্‌লের জট। ঘিঞ্জি এলাকা। তার মধ্যেই কারখানা। কাউন্সিলর অশোকা মণ্ডল অবশ্য বললেন, ‘‘আগুন লেগেছে শুনেছি। কী থেকে লেগেছে, খোঁজ নিয়ে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন