fire

অফিস পাড়ায় বহুতলে আগুন, নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকল

পুলিশ সূত্রে খবর, যাঁরা আটকে পড়েছিলেন তাদের নামিয়ে আনা হয়েছে। আরও কেউ আটকে রয়েছেন কি না, তা দেখেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২০ ১৮:২৮
Share:

জ্বলছে বহুতল। সোমবার পোলক স্ট্রিটে। -নিজস্ব চিত্র

অফিস পাড়ায় বহুতলে বিধ্বংসী আগুন। হেয়ার স্ট্রিট থানা এলাকার পোলক স্ট্রিট এবং হেয়ার স্ট্রিটের সংযোগস্থলে একটি বহুতলে সোমবার বিকেলে হঠাৎই কালো ধোঁয়া দেখেন বাসিন্দারা। খবর দেওয়া হয় দমকলকে। প্রাথমিক ভাবে পাঁচটি ইঞ্জিন নিয়ে গিয়ে দমকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে আরও ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, বাড়িটির দোতলা এবং তিনতলায় বেশ কয়েক জন আটকে পড়েছেন। আগুনের জন্য সিঁড়ি দিয়ে তাঁরা নামতে পারছেন না। তবে পুলিশ ও দমকল তাঁদের পরে উদ্ধার করেছে।

Advertisement

আগুন লাগার কয়েক মিনিটের মধ্যেই ঘন কালো ধোঁয়ায় গোটা এলাকা ঢেকে যায়। দ্রুত আগুন ছড়াতে শুরু করেছে। বেশ ঘিঞ্জি এলাকা বলে আগুন আশেপাশে ছড়ানোর আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যেরা ঘটনাস্থলে পৌঁছেছেন। তাঁরা উদ্ধার কাজ শুরু করেছেন। পাশাপাশি আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা।

সন্ধে পৌনে সাতটা নাগাদ ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, দু'পাশের বিল্ডিং থেকে আগুনের উৎসস্থলে জল ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকলকর্মীরা। তবে পুলিশ সূত্রে খবর, যাঁরা আটকে পড়েছিলেন তাদের নামিয়ে আনা হয়েছে। আরও কেউ আটকে রয়েছেন কি না, তা দেখেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। এই বহুতলে ব্যাংক ও বেশ কয়েকটি বেসরকারি অফিস আছে। কী ভাবে বা কোথা থেকে আগুন লাগল, তা নিয়ে এখনও নিশ্চিত নন দমকলকর্মীরা। তাঁদের বক্তব্য, আগুন নেভানোর পর সে সব বিষয়ে খোঁজ নেওয়া হবে।

Advertisement

দেখুন ভিডিয়ো:

অন্য দিকে যে ভাবে আগুন ভয়াবহ আকার নিয়েছিল, তাতে আশপাশের ভবনেও আগুন ছড়িয়ে পডা়র আশঙ্কা তৈরি হয়েছিল। তবে দমকল কর্মীরা জানিয়েছেন, আপাতত সেটা রোখা গিয়েছে। বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে এলাকার বিদ্যুৎ সংযোগ। হাইড্রলিক ল্যাডার নিয়ে আসা হয়েছে। ল্যাডারে উঠে চার তলা ও পাঁচতলায় জল স্প্রে করা হবে। অগ্নিকাণ্ডের জেরে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে ব্রেবোর্ন রোডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন