রাতে আগুন ফ্যান্সি মার্কেটে

দমকল জানায়, রাত ৯টা নাগাদ আগুন লাগে ওই বাজারের পাঁচতলায় একটি কাপড়ের শো-রুমে। তখন শো-রুমে চার জন কর্মী ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ ০৩:০০
Share:

জ্বলছে কাপড়ের শো-রুম। সোমবার। নিজস্ব চিত্র

পুজোর মুখে আগুন লাগল খিদিরপুরের ফ্যান্সি মার্কেটে। সোমবার রাতের ওই অগ্নিকাণ্ডে কারও হতাহত হওয়ার খবর নেই। ঘণ্টাখানেকের চেষ্টায় দমকলের ছ’টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

দমকল জানায়, রাত ৯টা নাগাদ আগুন লাগে ওই বাজারের পাঁচতলায় একটি কাপড়ের শো-রুমে। তখন শো-রুমে চার জন কর্মী ছিলেন। পোশাকে ঠাসা গুদামে আগুন ছড়িয়ে পড়তে দেখে তাঁরা চিৎকার শুরু করেন। কুণ্ডলী পাকানো কালো ধোঁয়া দেখে পথচলতি মানুষজনও সতর্ক করেন অন্য ব্যবসায়ীদের। বালতি ও অন্যান্য পাত্রে জল নিয়ে সকলে আগুন নেভাতে ঝাঁপিয়ে পড়েন। মহম্মদ ইব্রার নামে এক বাসিন্দা বলেন, ‘‘শ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। পাশের ভবন থেকে অগ্নি নির্বাপক যন্ত্র এনে আগুন নেভানোর চেষ্টা চলে। দমকল কাজে নামার পরে অবশ্য আর কোনও অসুবিধা হয়নি।’’

দমকলের ডেপুটি ডিরেক্টর তরুণ সিংহ বলেন, ‘‘প্রথমে চারটি ইঞ্জিন পাঠানো হয়েছিল। পরে আরও দু’টি ইঞ্জিন আসে। আগুনের হলকা বারান্দার দিকে চলে আসছিল। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে মনে হচ্ছে।’’ অগ্নি নির্বাপক ব্যবস্থা ছিল কি? ‘‘চোখে তো পড়ল না। লাইসেন্স বা অগ্নিবিধি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে রিপোর্ট দেওয়া হবে,’’ বলেন ওই দমকলকর্তা।

Advertisement

ঘটনাস্থলে দাঁড়িয়ে মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘সোমবার মার্কেট বন্ধ থাকে। পুজো বলে খোলা ছিল। তাই বড় বিপদ এড়ানো গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন