বহুতলে অগ্নিকাণ্ড

চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের বহুতলে শনিবার রাত দশটা নাগাদ আগুন লাগে। পুলিশ ও দমকল সূত্রের খবর, চাঁদনি চক মেট্রো স্টেশনের কাছে ৭ নম্বর চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের ওই বাড়ির চার তলায় একটি চার্টার্ড ফার্মের অফিস থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখে স্থানীয় লোকজনই দমকলে খবর দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ মে ২০১৫ ০২:৪৮
Share:

চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের বহুতলে শনিবার রাত দশটা নাগাদ আগুন লাগে।

Advertisement

পুলিশ ও দমকল সূত্রের খবর, চাঁদনি চক মেট্রো স্টেশনের কাছে ৭ নম্বর চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের ওই বাড়ির চার তলায় একটি চার্টার্ড ফার্মের অফিস থেকে গলগল করে ধোঁয়া বেরোতে দেখে স্থানীয় লোকজনই দমকলে খবর দেন। শনিবার বিকেলে ওই অফিস ছুটি হয়ে গিয়েছিল। দমকল আসার আগে ঝোড়ো হাওয়ায় আগুন ওই অফিসের ভিতর আরও ছড়িয়ে পড়ে। এক জন নিরাপত্তা কর্মী সেখানে শুয়েও ছিলেন। তিনি ধোঁয়া দেখে নীচে নেমে আসেন বলে বহুতলের অন্য নিরাপত্তা কর্মীরা জানান।

পুলিশ জানায়, ওই বাড়ির অন্য তলায় এবং তার পিছনের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা ছিল। কিন্তু তার আগেই পিছনের একটি বাড়ির অগ্নি নির্বাপন ব্যবস্থাকে কাজে লাগানো হয়। পিছনের বাড়ির চার তলার বারান্দা থেকে হোস পাইপে জল ঢালা শুরু করেন সেখানকার বেসরকারি অগ্নি নির্বাপন কর্মীরা। দশটার কিছু পরে দমকলের তিনটি ইঞ্জিন ওই বাড়িতে পৌঁছয়। দমকলের এক অফিসার জানান, আগুনে ওই অফিসের সব কাগজপত্র, কম্পিউটার, ফলস সিলিং পুড়ে যায়। পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলের কর্মীরা।

Advertisement

দমকলের অনুমান, বাতানুকুল যন্ত্রে শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। প্রকৃত কারণ জানতে ফরেন্সিক বিশেষজ্ঞের সাহায্য নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন