বহুতলে হঠাৎ আগুন

বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ নিউ আলিপুরের ২১ নম্বর প্রমথ চৌধুরী সরণির একটি নির্মীয়মাণ বহুতলে আগুন লেগে এ ভাবেই আতঙ্ক ছড়াল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৮ ০১:২৮
Share:

দাউদাউ: নিউ আলিপুরে জ্বলছে বহুতল। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র

অন্য দিনের মতোই ঝালাইয়ের কাজ সামলাচ্ছিলেন কয়েক জন মিস্ত্রি। হঠাৎ কালো ধোঁয়ায় ভরে গেল আশপাশ। চেনা সিঁড়িও তখন ঠাহর করতে পারছিলেন না ওঁরা। দমবন্ধ করা ধোঁয়া ঠেলে কোনও রকমে নেমে ‘আগুন লেগেছে’ বলে চিৎকার শুরু করেন তাঁরা। মুহূর্তে এলাকায় আগুন আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Advertisement

বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ নিউ আলিপুরের ২১ নম্বর প্রমথ চৌধুরী সরণির একটি নির্মীয়মাণ বহুতলে আগুন লেগে এ ভাবেই আতঙ্ক ছড়াল। দমকল সূত্রের খবর, ঘটনাস্থলে চারটি ইঞ্জিন গিয়ে ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় সূত্রের খবর, এ দিন ওই বহুতল থেকে শ্রমিকেরা নেমে আসার পরে আশপাশের বাসিন্দারাও আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন।

দমকলকর্মীদের একাংশ জানান, ঘটনার কিছু ক্ষণের মধ্যেই দমকলের ইঞ্জিন পৌঁছলেও আগুন নেভানোর কাজ শুরু করতে সময় লেগে যায়। কারণ ধোঁয়ার জেরে কর্মীরাও সিঁড়ি দিয়ে উপরে উঠতে পারছিলেন না। পরে ল্যাডারের সাহায্যে তাঁরা আগুন নেভানোর কাজ শুরু করেন। কাজ দেরিতে শুরু হওয়ায় আগুনের তীব্রতা বাড়তে থাকে। ফের আরও একটি ইঞ্জিন পাঠানো হয়। আগুন নিয়ন্ত্রণে আসলে ধোঁয়া বার করা শুরু হয়। কিন্তু বহুতলের উপর তলার জানলার কাচ বন্ধ থাকার জেরে সে কাজও কঠিন হয়ে যায়। অবশেষে বহুতলের কাচ ভেঙে ধোঁয়া বার করা হয়।

Advertisement

এ দিন এক দমকল কর্তা জানান, নির্মীয়মাণ বহুতলে ঝালাইয়ের কাজ হচ্ছিল। অনুমান করা হচ্ছে, সেখান থেকেই কোনও ভাবে আগুন লাগে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন