Fire in Bowbazar

বৌবাজারে রাসায়নিক পদার্থের গুদামে আগুন থেকে বিস্ফোরণ! লড়ছে দমকল, আতঙ্কে স্থানীয়েরা

আগুন নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই দমকলের ইঞ্জিন সেখানে পৌঁছেছে বলে পুলিশ সূত্রের খবর। গুদামের ক্ষয়ক্ষতি হলেও কেউ জখম হননি বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ০৮:৪২
Share:

—প্রতীকী ছবি।

বড়বাজারের পরে এ বার বৌবাজার। দু’মাসের ব্যবধানে আবার আগুন দোকান এবং গুদামে। শুক্রবার সকালে বৌবাজারের একটি রাসায়নিকের গুদামের বেসমেন্টে আগুন লেগেছে। সংলগ্ন একটি দোকানেও আগুন ছড়ায় বলে খবর। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের পাঁচটি ইঞ্জিন।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল ৭টা নাগাদ ওই গুদামে আগুন লাগে। সেখানে মূলত আঠা তৈরির রাসায়নিক রাখা ছিল বলে জানা গিয়েছে। আগুনের কারণে একের পর এক রাসয়নিকের ড্রাম ফাটতে থাকায় এলাকায় আতঙ্ক তৈরি হয়।

আগুন নিয়ন্ত্রণে আনতে প্রথমে দমকলের তিনটি ইঞ্জিন সেখানে পৌঁছয় বলে পুলিশ সূত্রে খবর। পরে আসে আরও দু’টি। গুদামের ক্ষয়ক্ষতি হলেও কেউ জখম হননি বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। তবে দমকল কর্মীরা প্রায় এক ঘণ্টায় চেষ্টাতেও আগুনের উৎসস্থলে পৌঁছতে পারেননি বলে স্থানীয়দের একাংশ জানাচ্ছেন। তবে গুদাম সংলগ্ন বাড়ি থেকে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করা হয়।

Advertisement

ঘনবসতিপূর্ণ এলাকায় অবস্থিত ওই গুদামে আগুন প্রতিরোধের যথাযথ ব্যবস্থা না থাকার অভিযোগ তুলেছেন স্থানীয়দের একাংশ। প্রসঙ্গত, গত জুন মাসে বড়বাজার অঞ্চলেও জনাকীর্ণ এলাকায় অবস্থিত একটি ছাতার দোকান এবং সংলগ্ন গুদামে বিধ্বংসী আগুন লেগেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন