Fire

বাইপাসের ধারে বিলাসবহুল হোটেলের ২৩ তলায় ধোঁয়া, ঘটনাস্থলে পৌঁছল দমকল, আতঙ্কে অতিথি আবাসিকরা

দোলের দিন মাঠপুকুরের ওই বিলাসবহুল হোটেলের ২৩ তলা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। তাতেই আতঙ্ক ছড়ায়। নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয় ওই হোটেলের আবাসিকদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৫:১৬
Share:

বিলাসবহুল হোটেলে আগুন-আতঙ্ক। — ফাইল ছবি।

ইস্টার্ন মেট্রোপলিটন (ইএম) বাইপাসের ধারে একটি বিলাসবহুল হোটেলে আগুন লেগে যায়। হোটেলটির ২৩ তলার সার্ভার রুমে আগুন লাগে। দমকলের দু’টি ইঞ্জিনের ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের কোনও খবর নেই বলে হোটেল সূত্রে খবর। কী ভাবে আগুন লাগল, তা এখনও অস্পষ্ট।

Advertisement

দোলের দিন সকাল ১০টা নাগাদ মাঠপুকুর এলাকায় বাইপাসের ধারে ওই বিলাসবহুল হোটেলের ২৩ তলার সার্ভার রুম থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। সঙ্গে সঙ্গে ওই তলের আবাসিকদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়। ছুটে আসে দমকলও। দু’টি ইঞ্জিনের ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন লেগেছে জানার পরই গোটা হোটেলের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়। কিছু ক্ষণের জন্য হোটেলের বিদ্যুৎ সরবরাহও বন্ধ ছিল। প্রাথমিক ভাবে হোটেলকর্মীরাই আগুন নেভানোর কাজে নামেন। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ২০ এবং ২১ তলার সমস্ত আবাসিককেও অন্যত্র সরিয়ে আনা হয়। কী করে আগুন লাগলো, তা এখনও স্পষ্ট নয়। শর্ট সার্কিট থেকে ধোঁয়া কি না জানার চেষ্টা করছে দমকল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন