উচ্ছেদে বাধা দিয়ে প্রহৃত পাঁচ

প্রশাসন সূত্রের খবর, যুব বিশ্বকাপের কথা মাথায় রেখে সল্টলেক স্টেডিয়ামের উল্টো দিকে ইএম বাইপাস সংলগ্ন কাদাপাড়ায় বস্তি উচ্ছেদ চলছিল। সে সময় ওই পাঁচ জন পড়ুয়া এসে সেই কাজে বাধা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৭ ০১:৪৫
Share:

দক্ষিণ দমদম পুরসভা ও পুলিশের উদ্যোগে ভেঙে ফেলা হচ্ছে ফুটপাথ জুড়ে গজিয়ে ওঠা দোকানপাট। রবিবার নাগেরবাজারে। ছবি: স্নেহাশিস ভট্টাচার্য

বস্তি উচ্ছেদের প্রতিবাদ করতে গিয়ে দুষ্কৃতীদের হাতে মার খেলেন ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিক্যাল সায়েন্সেসের পাঁচ জন পড়ুয়া। রবিবার বিকেলে কাদাপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, আক্রান্ত পড়ুয়াদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ নিয়ে ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করা হলেও রাত পর্যন্ত কোনও গ্রেফতারের খবর নেই।

Advertisement

প্রশাসন সূত্রের খবর, যুব বিশ্বকাপের কথা মাথায় রেখে সল্টলেক স্টেডিয়ামের উল্টো দিকে ইএম বাইপাস সংলগ্ন কাদাপাড়ায় বস্তি উচ্ছেদ চলছিল। সে সময় ওই পাঁচ জন পড়ুয়া এসে সেই কাজে বাধা দেন। পড়ুয়াদের দাবি করেন, এই উচ্ছেদ বেআইনি। এ নিয়ে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশও রয়েছে। পড়ুয়ারা জানান, এ দিন বিকেলে উচ্ছেদ শুরু হওয়ার পর একটি স্বেচ্ছাসেবী সংস্থার কাছ থেকে তাঁরা খবর পান। সেই মতো স্থগিতাদেশের প্রতিলিপি নিয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন ওই পাঁচ জন। সে সময়েই দুষ্কৃতীরা হামলা চালায়। তখন কোনও পুলিশ ঘটনাস্থলে হাজির ছিল না। পরে খবর পেয়ে থানা থেকে বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

পুলিশ জানিয়েছে, পড়ুয়াদের অভিযোগের পর মামলা রুজু হয়েছে। দুষ্কৃতীদের চিহ্নিত করার কাজ চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন