Fraudster

সিম কার্ডের সূত্রে ধৃত প্রতারক, উদ্ধার বাইক

পুলিশ সূত্রের খবর, রিজেন্ট প্লেসের বাসিন্দা, পেশায় মেডিক্যাল অফিসার চন্দ্রদীপ সিংহ সম্প্রতি এক অভিযোগে জানান, তিনি তাঁর মোটরবাইকটি বিক্রির জন্য ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ০২:৫৬
Share:

প্রতীকী চিত্র।

প্রথমে এক রিকশাচালকের মোবাইল থেকে ফোন করার অছিলায় সেটির সিম কার্ড খুলে তা ব্যবহার করে প্রতারণা। পরে এক ব্যক্তির মোটরবাইক কেনার নাম করে সেটি নিয়ে চম্পট। শেষে বাইক চুরির অভিযোগ দায়ের হওয়ার পরে গ্রেফতার হয়েছে প্রতারক। তখনই সামনে আসে পুরো ঘটনাটি। ধৃতের নাম গৌরাঙ্গ কীর্তনিয়া ওরফে আকাশ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, রিজেন্ট প্লেসের বাসিন্দা, পেশায় মেডিক্যাল অফিসার চন্দ্রদীপ সিংহ সম্প্রতি এক অভিযোগে জানান, তিনি তাঁর মোটরবাইকটি বিক্রির জন্য ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়েছিলেন। বিজ্ঞাপন দেখে এক যুবক তাঁকে গত ২ নভেম্বর ফোন করে এবং বাইকটি কেনার আগ্রহ প্রকাশ করে। সেই মতো সে যাদবপুরে এসে চন্দ্রদীপের সঙ্গে দেখা করে। জানায়, বাইক কেনার আগে সেটি চালিয়ে পরীক্ষা করে নিতে চায়। বিশ্বাস করে ওই যুবককে বাইকের চাবি দেন চন্দ্রদীপ। কিন্তু চালিয়ে দেখার নাম করে বাইক নিয়ে পালায় অভিযুক্ত। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে যাদবপুর থানার দ্বারস্থ হন ওই মেডিক্যাল অফিসার।

তদন্তে নেমে পুলিশ যে মোবাইল নম্বর থেকে চন্দ্রদীপকে ফোন করেছিল আকাশ, সেটির বিস্তারিত তথ্য ঘাঁটতে শুরু করে। দেখা যায়, ওই মোবাইলটি দমদমের এক রিকশাচালকের। ওই রিকশাচালককে খুঁজে বার করে জিজ্ঞাসাবাদ শুরু করলে তিনি পুলিশকে জানান, সম্প্রতি এক যুবক তাঁর রিকশায় উঠেছিল। তখনই সে ফোন করার জন্য তাঁর মোবাইলটি চায়। বিশ্বাস করে ওই যুবককে ফোনটি দেন রিকশাচালক। পরে যুবক নেমে গেলে তিনি দেখেন, তাঁর মোবাইলে সিম কার্ড নেই!

Advertisement

তদন্তকারীরা এর পরে মোবাইলটির টাওয়ারের অবস্থান খতিয়ে দেখে জানতে পারেন, সেটি ব্যবহার করা হচ্ছে বারাসতের হৃদয়পুরে। এর পরেই স্থানীয় সোর্সের সাহায্য নিয়ে আকাশকে গ্রেফতার করা হয়। পুলিশের দাবি, জেরায় সে চুরির কথা স্বীকার করেছে। তার হেফাজত থেকে উদ্ধার হয়েছে বাইকটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন