Gangster

CBI: সিবিআই তদন্ত চাই, শহরে এসে ফের দাবি

ভূপিন্দর আরও জানান, ছেলের মৃত্যুর প্রকৃত তদন্তের স্বার্থে তিনি ফের আদালতের দ্বারস্থ হবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ০৭:০১
Share:

—ফাইল চিত্র

নিউ টাউনে পঞ্জাবের দুষ্কৃতী জয়পাল সিংহ ভুল্লারের মৃত্যু নিয়ে সিবিআই তদন্ত দাবি করল তার পরিবার। শনিবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলন ডেকে ফের ওই দাবি জানান জয়পালের বাবা ভূপিন্দর সিংহ।

Advertisement

তিনি এ দিন ছেলের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি তুলে জানান, আদালতের নির্দেশে দ্বিতীয় বার ময়না-তদন্ত হয়েছে। দু’টি রিপোর্টের মধ্যে পার্থক্য রয়েছে। তাঁর দাবি, পঞ্জাব এবং পশ্চিমবঙ্গের পুলিশ ষড়যন্ত্র করে ওই ঘটনা ঘটিয়েছে। জয়পালের মৃত্যু ভুয়ো এনকাউন্টারের ঘটনা। অত্যাচারের পরে গুলি করে মারা হয়েছে তাঁর ছেলেকে। কলকাতা থেকে দেহ পঞ্জাব নিয়ে যাওয়ার পরে সৎকারের জন্য পঞ্জাব পুলিশ তাঁদের চাপ দিয়েছিল বলেও তাঁর অভিযোগ। এর পিছনে রাজনৈতিক কারণ দেখছেন তিনি। ভূপিন্দর আরও জানান, ছেলের মৃত্যুর প্রকৃত তদন্তের স্বার্থে তিনি ফের আদালতের দ্বারস্থ হবেন। বৈঠকে তাঁর সঙ্গে ছিলেন আইনজীবী হার্দিক অহলুওয়ালিয়া।

সম্প্রতি নিউ টাউনের ‘সুখবৃষ্টি’ আবাসনের একটি ফ্ল্যাটে আত্মগোপন করে থাকছিল দুই দুষ্কৃতী, জয়পাল সিংহ ভুল্লার এবং যশপ্রীত খারার। গোপন সূত্রে সেই খবর পেয়ে গত ৯ জুন সেখানে অভিযান চালায় রাজ্য পুলিশের এসটিএফ। তখনই পুলিশকে লক্ষ্য করে গুলি করে তারা। আহত হন এসটিএফের এক আধিকারিক। পুলিশের পাল্টা গুলিতে মৃত্যু হয় দুই দুষ্কৃতীর। ময়না-তদন্তের পরে তাদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। জয়পালের পরিবার পঞ্জাবে গিয়ে আদালতের কাছে দ্বিতীয় বার ময়না-তদন্তের আর্জি জানায়। শীর্ষ আদালতের নির্দেশেই দ্বিতীয় ময়না-তদন্ত হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন