lawyer

খুনে অভিযুক্ত নাবালিকা, আদালতে দাবি

আদালত সূত্রের খবর, ১২ ডিসেম্বর ললিতা ঝুন্ড (৭২) নামে এক বৃদ্ধাকে খুন করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৩
Share:

আদালতে নিয়ে যাওয়া হচ্ছে অভিযুক্তকে। —ফাইল চিত্র।

গত ডিসেম্বরে গড়িয়াহাট থানার গরচায় বৃদ্ধাকে খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত নাতনিকে নাবালিকা বলে আলিপুর আদালতের মুখ্য বিচারবিভাগীয় বিচারকের কাছে দাবি করা হল।

Advertisement

বৃহস্পতিবার ওই মামলায় অভিযুক্তদের আইনজীবী সমীর দাস বিচারক শুভজিৎ দাসের কাছে বৃদ্ধার নাতনি তথা অন্যতম অভিযুক্তকে নাবালিকা বলে দাবি করেছেন। আইনজীবীর দাবি, আদতে পঞ্জাবের বারনালা এলাকার বাসিন্দা ওই কিশোরীর জন্ম ২০০২ সালের ২ সেপ্টেম্বর। এটি জন্মের শংসাপত্রে উল্লেখ করা রয়েছে। সে ক্ষেত্রে তার প্রাপ্তবয়স্ক হতে সাত মাস বাকি রয়েছে।

আদালত সূত্রের খবর, ১২ ডিসেম্বর ললিতা ঝুন্ড (৭২) নামে এক বৃদ্ধাকে খুন করা হয়। সেই ঘটনায় পুলিশ ললিতার পুত্রবধূ ডিম্পল ও নাতনিকে গ্রেফতার করে। সৌরভ পুরী নামে নাতনির এক বন্ধুও গ্রেফতার হন।

Advertisement

আইনজীবীর কথায়, ‘‘সম্প্রতি ওই কিশোরীর জন্মের শংসাপত্র হাতে এসেছে। তা আদালতে জমা দেওয়া হয়েছে।’’ এ দিন আবেদনের প্রেক্ষিতে মামলার তদন্তকারী অফিসারকে তলব করেন বিচারক। আদালত সূত্রে জানা গিয়েছে, আজ, শুক্রবার ওই কিশোরীকেও কোর্টে আনার জন্য তদন্তকারীকে নির্দেশ দিয়েছেন বিচারক। ঘটনার পর থেকে তিন অভিযুক্তই জেল হেফাজতে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন