Kolkata Metro

কবি সুভাষ থেকে বেলেঘাটা মেট্রো চালু হতে পারে এ বছরের শেষেই, পরিদর্শন শেষে জানালেন রেলকর্তা

মঙ্গলবার নিউ গড়িয়ায় কবি সুভাষ স্টেশন থেকে এয়ারপোর্ট এলাকায় জয় হিন্দ স্টেশন পর্যন্ত মেট্রোর সমস্ত কাজ পরিদর্শন করেন জিএম।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ০২:১০
Share:

ডিসেম্বরে চালু হতে পারে কবি সুভাষ থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা। —ফাইল চিত্র।

২০২৩ সালের ডিসেম্বর মাসেই চালু হয়ে যেতে পারে কবি সুভাষ থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা। শহরে মেট্রোর কাজ পরিদর্শন শেষে এ বিষয়ে আশা প্রকাশ করলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয়কুমার রেড্ডি।

Advertisement

মঙ্গলবার নিউ গড়িয়ায় কবি সুভাষ স্টেশন থেকে এয়ারপোর্ট এলাকায় জয় হিন্দ স্টেশন পর্যন্ত মেট্রোর সমস্ত কাজ পরিদর্শন করেন জিএম। পরিদর্শন শেষে তিনি বলেন, “মেট্রোর কাজের জন্য সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য রাজ্য সরকারকে ধন্যবাদ। মেট্রোর কাজ যথেষ্ট দ্রুত গতিতে এগোচ্ছে। ২০২৩-এর ডিসেম্বরেই কবি সুভাষ থেকে বেলেঘাটা মেট্রো চালু করা সম্ভব হবে। আগামী বছর অর্থাৎ ২০২৪-এর জুন মাসে সেক্টর ফাইভ পর্যন্ত এবং ২০২৪-এর শেষে সিটি সেন্টার-২ পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করে দেওয়া সম্ভব হবে।” তিনি আরও বলেন, “সব কিছু ঠিক চললে ২০২৬ সালের জুন মাসের মধ্যে কবি সুভাষ থেকে জয় হিন্দ (এয়ারপোর্ট) স্টেশন পর্যন্ত পূর্ণ পরিষেবা চালু করে দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে।”

মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, মঙ্গলবার জিএমের সঙ্গে ছিলেন মেট্রো এবং রেল বিকাশ নিগম (আরভিএনএল)-এর আধিকারিকরা। উদয়কুমারকে সব ক’টি স্টেশনের কাজের অগগ্রতি সবিস্তারে বুঝিয়ে দেন সকলে। যাত্রীস্বাচ্ছন্দের বিষয়টিও খতিয়ে দেখেন তিনি। সব বুঝে নেওয়ার পর তিনি সকলকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে কাজ শেষ করার নির্দেশও দিয়েছেন। বাইপাসে মেট্রোপলিটন মোড়ে মেট্রোর স্তম্ভ তৈরির কাজও খতিয়ে দেখেন জিএম। বাইপাসের এই অংশে গড়িয়া-বিমানবন্দর মেট্রো রুটের তিনটি স্তম্ভ তৈরি করে রাস্তার দু’পাশের মেট্রোর লাইনকে জুড়ে দেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন