ট্রাম্পকে ফেলেই উড়ে গেল বিমান!

হাত ধরে ঝরঝর করে কেঁদে ফেলেন ট্রাম্প। বললেন, ‘‘আমার কিছু হয়নি। আমি বাড়ি যাব।’’ ৭৩ বছরের জার্মান বৃদ্ধকে ও ভাবে বাচ্চাদের মতো ফুঁপিয়ে কাঁদতে দেখে মন ভেঙে যায় কলকাতা বিমানবন্দরের অফিসারদের। কিন্তু ইউরোপ উইংস বিমান সংস্থার পাইলট নাছোড়।

Advertisement

সুনন্দ ঘোষ

শেষ আপডেট: ২২ মে ২০১৭ ০৯:০০
Share:

হাত ধরে ঝরঝর করে কেঁদে ফেলেন ট্রাম্প। বললেন, ‘‘আমার কিছু হয়নি। আমি বাড়ি যাব।’’

Advertisement

৭৩ বছরের জার্মান বৃদ্ধকে ও ভাবে বাচ্চাদের মতো ফুঁপিয়ে কাঁদতে দেখে মন ভেঙে যায় কলকাতা বিমানবন্দরের অফিসারদের। কিন্তু ইউরোপ উইংস বিমান সংস্থার পাইলট নাছোড়। তিনি ‘অসুস্থ’ যাত্রীকে নিয়ে উড়বেন না। তাই কলকাতায় জোর করে ওই বৃদ্ধ ট্রাম্প ক্রিশ্চিয়ানকে নামিয়ে দিয়ে চলে গিয়েছেন তিনি। ব্যাঙ্কক থেকে জার্মানি যাওয়ার পথে রবিবার সকাল সওয়া ন’টায় ৩৬৫ জন যাত্রী নিয়ে বিমান নেমে আসে কলকাতায়। খবর আসে, মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েছেন এক যাত্রী। বিমানে উঠে চিকিৎসকেরা দেখেন, দিব্যি সুস্থ রয়েছেন ট্রাম্প।

জার্মান পাইলটের দাবি, বিমানের অন্য যাত্রীরা জানান, ট্রাম্প অচেতন হয়ে পড়েছিলেন। ডেকেও সাড়া মেলেনি। ট্রাম্পের দাবি, তিনি গভীর ঘুমে ছিলেন। তাই সাড়া দেননি। ওই অবস্থায় পাইলট বিমানটি নিয়ে নেমে পড়েন কলকাতায়। চিকিৎসকেরা জানান, রক্তচাপ-সহ ট্রাম্পের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি উড়ে যেতে পারেন। বিমানবন্দরের এক অফিসার জানান, বেঁকে বসেন জার্মান পাইলট। যে যাত্রীর জন্য বিমানের মুখ ঘুরিয়ে তাঁকে কলকাতায় নামতে হয়েছে, অতিরিক্ত জ্বালানি লেগেছে, তাঁকে নিয়ে ফিরলে পাইলটকেই জবাবদিহি করতে হবে। এ নিয়ে চলে টানাপড়েন। শেষে ট্রাম্পকে রেখেই জার্মানি উড়ে যায় বিমান। ট্রাম্পকে ভর্তি করানো হয় চার্নক হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, সেখানেও সারা দিন কান্নাকাটি করেছেন বৃদ্ধ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন