ফের বিমানবন্দরে আটক সোনা

ফের সোনা উদ্ধার বিমানবন্দরে। এ বার মালপত্র বহন করার ট্রলির নীচ থেকে। বৃহস্পতিবার সকালে ভুটান এয়ারলাইন্সের বিমান ব্যাঙ্কক থেকে কলকাতায় নামার পরে এ রকম ট্রলির তলাতেই লুকিয়ে সোনা পাচার হতে পারে বলে বুধবার রাতে খবর এসেছিল বিমানবন্দরের শুল্ক দফতরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৬ ০০:০০
Share:

মালপত্রের ট্রলির নীচ থেকে সোনার বার মিলল বিমানবন্দরে।

ফের সোনা উদ্ধার বিমানবন্দরে। এ বার মালপত্র বহন করার ট্রলির নীচ থেকে।

Advertisement

বৃহস্পতিবার সকালে ভুটান এয়ারলাইন্সের বিমান ব্যাঙ্কক থেকে কলকাতায় নামার পরে এ রকম ট্রলির তলাতেই লুকিয়ে সোনা পাচার হতে পারে বলে বুধবার রাতে খবর এসেছিল বিমানবন্দরের শুল্ক দফতরে। শুল্ক অফিসারেরা জানান, সেই মতো ওই বিমানটি কলকাতায় নামার পরে যাত্রীরা যখন বেরিয়ে আসছিলেন, তখন তাঁদের প্রত্যেকের ব্যাগের পাশাপাশি ট্রলির তলাও ভাল করে পরীক্ষা করে দেখা হচ্ছিল। তখন অবশ্য কোনও ট্রলির তলা থেকে কিছুই মেলেনি। কিন্তু যাত্রীরা চলে গেলে শুল্ক অফিসারেরা দেখেন ওই চত্বরে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে দু’টি ট্রলি। পরীক্ষা করে দেখা যায় ট্রলিগুলির তলায় মোটা টেপ দিয়ে আটকানো রয়েছে সোনার বার। দু’টি ট্রলির তলা থেকে মিলেছে মোট ১১টি সোনার বার। শুল্ক দফতর সূত্রে খবর প্রায় ৪৭৫ গ্রাম ওজনের ওই সোনার বাজারদর ১৫ লক্ষ টাকা।

শুল্ক অফিসারদের ধারণা, পরিকল্পনা মাফিক কলকাতায় নামার পরে ট্রলি দু’টির তলায় সোনার বারগুলি আটকে তার উপরে নিজেদের মালপত্র তুলে বিমানবন্দর ছেড়ে বেরিয়ে যাওয়ার চেষ্টায় ছিলেন পাচারকারীরা। কিন্তু শুল্ক অফিসারদের প্রত্যেক যাত্রীর ট্রলি পরীক্ষা করতে দেখে ওই দু’টি ফেলে অন্য ট্রলিতে মালপত্র চাপিয়ে বেরিয়ে যান তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন