এলাকা দখলের লড়াইয়ে বেলেঘাটায় বোমাবাজি

ছুটির সন্ধ্যায় দুই গোষ্ঠীর সংঘর্ষ ও বোমাবাজিতে উত্তেজনা ছড়িয়ে পড়ল বেলেঘাটার রাসমণি বাজারে। এলাকা দখলকে কেন্দ্র করেই রবিবার গোলমাল বাধে বলে পুলিশ জানায়। স্থানীয় বাসিন্দারা জানান, লড়াইটা তৃণমূলেরই দুই গোষ্ঠীর মধ্যে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৪ ০৩:১৫
Share:

ছুটির সন্ধ্যায় দুই গোষ্ঠীর সংঘর্ষ ও বোমাবাজিতে উত্তেজনা ছড়িয়ে পড়ল বেলেঘাটার রাসমণি বাজারে। এলাকা দখলকে কেন্দ্র করেই রবিবার গোলমাল বাধে বলে পুলিশ জানায়। স্থানীয় বাসিন্দারা জানান, লড়াইটা তৃণমূলেরই দুই গোষ্ঠীর মধ্যে। অভিযোগ, ভাঙচুর চলে স্থানীয় ক্লাবে এবং স্থানীয় এক তৃণমূলকর্মীর বাড়িতেও। বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। হতাহতের খবর নেই।

Advertisement

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম অবশ্য এ দিনের হাঙ্গামার সঙ্গে তৃণমূলের যোগাযোগের কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, “ওখানে সমাজবিরোধীরা নিজেদের মধ্যে মারামারি করেছে। এর সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নয়।” তাঁর পাল্টা অভিযোগ, কিছু হলেই তৃণমূলের নাম জড়িয়ে দেওয়াটা অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে! ওখানে দুষ্কৃতীদের ঝামেলাকে কেন্দ্র করে যা হয়েছে, তা পুলিশকে দেখতে বলা হয়েছে। পুলিশ দুষ্কৃতীদের খুঁজছে।

ঠিক কী হয়েছিল এ দিন?

Advertisement

সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ হঠাৎই রাসমণি বাজার এলাকায় বোমাবাজি শুরু হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুই গোষ্ঠীর ৭০-৮০ জন বাজারে জড়ো হয় এবং নিজেদের মধ্যে গোলমালে জড়িয়ে পড়ে। প্রথমে কথা কাটাকাটি। পরে দু’পক্ষই বোমাবাজি শুরু করে। বোমা পড়ে বেলেঘাটা যুবক বৃন্দ ক্লাবে এবং পাশে থাকা তৃণমূলকর্মীর বাড়ির সামনে। এক দল ওই ক্লাবের তেতলা বাড়িতে ঢুকে ভাঙচুর করে। ভেঙে দেয় ক্লাবের টিভি এবং দু’টি মোটরবাইকও।

বাসিন্দাদের অভিযোগ, এক দল যুবক ক্লাব সংলগ্ন রণবীর সাহার বাড়িতে চড়াও হয়। তৃণমূলকর্মী রণবীরের অভিযোগ, দুষ্কৃতীরা তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়ে গিয়েছে। বাসিন্দাদের অভিযোগ, সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ গোলমাল শুরু হতেই পুলিশকে খবর দেওয়া হয়। কিন্তু পুলিশ আসে ঘণ্টাখানেক পরে। এসেও তারা চুপচাপ দাঁড়িয়ে ছিল। তবে পুলিশ জানাচ্ছে, খবর পাওয়া মাত্রই বিশাল বাহিনী নিয়ে তারা এলাকায় পৌঁছয় এবং দুই গোষ্ঠীকে ছত্রভঙ্গ করে দেয়। গভীর রাত পর্যন্ত উত্তেজনা থাকায় বিভিন্ন মোড়ে পুলিশ পিকেট ছিল। চলে টহলদারিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন