বধূর ঝুলন্ত দেহ উদ্ধার, ধৃত স্বামী

পুলিশ সূত্রের খবর, গত মঙ্গলবার রাতে পর্ণশ্রী থানা এলাকার উপেন ব্যানার্জি রোডে শ্বশুরবাড়ি থেকে শাড়ির ফাঁস লাগানো অবস্থায় ওই বধূর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। শ্বশুরবাড়ির লোকজন বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয় তাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ০১:২৭
Share:

স্বামী দিবস বিশ্বাসের সঙ্গে কোয়েল।

অন্তঃসত্ত্বা বধূর অস্বাভাবিক মৃত্যুতে গ্রেফতার করা হল স্বামীকে। ধৃত ব্যক্তির নাম দিবস বিশ্বাস। জামাই-সহ মেয়ের শ্বশুরবাড়ির ছ’জনের বিরুদ্ধে বধূ নির্যাতন ও খুনের অভিযোগ দায়ের করেছেন মৃতার বাবা। তারই প্রেক্ষিতে এই গ্রেফতার। বাকি পাঁচ জন ফেরার। বৃহস্পতিবার ধৃতকে আদালতে তোলা হলে বিচারক ১২ জুন পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

পুলিশ সূত্রের খবর, গত মঙ্গলবার রাতে পর্ণশ্রী থানা এলাকার উপেন ব্যানার্জি রোডে শ্বশুরবাড়ি থেকে শাড়ির ফাঁস লাগানো অবস্থায় ওই বধূর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। শ্বশুরবাড়ির লোকজন বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয় তাকে। মৃতার নাম কোয়েল বিশ্বাস (১৬)। স্থানীয় সূত্রের খবর, গত সেপ্টেম্বরে দিবসের সঙ্গে কোয়েলের বিয়ে হয়। কোয়েলের বাবা রাজকুমার সর্দারের অভিযোগ, ‘‘বিয়ের পর থেকেই মেয়ের উপরে ওর স্বামী এবং শ্বশুরবাড়ির লোকেরা অত্যাচার করত। মেয়ে প্রায়ই এসে সে কথা আমাদের বলত। আমরাই ওকে মানিয়ে নিতে বলতাম।’’ তাঁর দাবি, ‘‘মেয়েটাকে ওরা মেরে ঝুলিয়ে দিয়েছে। দোষীদের কঠোর শাস্তি হোক, এটাই চাইছি।’’

পর্ণশ্রী থানা এলাকার পদ্মপুকুরে ভাড়াবাড়িতে থাকেন পেশায় রিকশাচালক রাজকুমারবাবু। তাঁর তিন মেয়ে ও এক ছেলে। মেজো মেয়েই কোয়েল। পাঁচ মাসের অন্তঃসত্ত্বা মেয়েকে হারিয়ে শোকে বিহ্বল সর্দার দম্পতি। বারবার জ্ঞান হারাচ্ছেন মা রুমা সর্দার। বিলাপ করতে করতে তিনি বলেন, ‘‘এত বড় দুঃসংবাদ ওর শ্বশুরবাড়ির লোকেরা আমাদের জানানোর প্রয়োজন মনে করেনি! এতেই বোঝা যায় যে মেয়েটাকে ওরাই খুন করেছে।’’ রাজকুমারবাবুর অভিযোগ, ‘‘এত বড় অঘটনের খবর আমরা এক আত্মীয়ের মাধ্যমে জানতে পারি। পরে বিদ্যাসাগর হাসপাতালে গিয়ে শুনি, সেখানে পৌঁছনোর আগেই মেয়ে মারা গিয়েছে।’’

Advertisement

মেয়ের মৃত্যুর পরদিন বুধবার, কোয়েলের স্বামী দিবস বিশ্বাস, শ্বশুর বিধান বিশ্বাস, শাশুড়ি সুনীতা বিশ্বাস এবং তিন দেওরের বিরুদ্ধে বধূ নির্যাতন ও খুনের অভিযোগ দায়ের করেন রাজকুমারবাবু। এই ঘটনায় মৃতার স্বামী ধরা পড়লেও বাকি পাঁচ জন ফেরার। এক পুলিশকর্তা জানান, ধৃতদের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন