দুই কন্যার বিয়ে হতে চলেছে উপহারেই

দুই মেয়ে কল্পনা এবং জ্যোৎস্নার বিয়ের জন্য এগিয়ে এলেন সাংসদ, বিধায়ক এবং স্থানীয় কাউন্সিলর। তাঁদের উদ্যোগেই আজ, রবিবার দুই মেয়ের বিয়ে দেবেন ময়নাবিবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৮ ০১:৪৪
Share:

ফাইল চিত্র।

বিয়ের তিন দিন আগে ভয়াল আগুন সবকিছু কেড়ে নিয়েছিল ময়নাবিবির। বিপর্যয়ের পরেও যে নির্ধারিত দিনেই দুই মেয়ের ফের বিয়ে দিতে পারবেন, তা ভাবতেও পারেননি তিনি। অবশেষে এমনটাই হতে চলেছে। দুই মেয়ে কল্পনা এবং জ্যোৎস্নার বিয়ের জন্য এগিয়ে এলেন সাংসদ, বিধায়ক এবং স্থানীয় কাউন্সিলর। তাঁদের উদ্যোগেই আজ, রবিবার দুই মেয়ের বিয়ে দেবেন ময়নাবিবি।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে আর্মেনিয়ান ঘাট সংলগ্ন গুদামে লাগা আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছিল চক্রেরেল লাগোয়া ৩০টি ঝুপড়ি। ওই গুদামে রাসায়নিকের ড্রাম বোঝাই থাকায় পরপর বিস্ফোরণে বিধ্বংসী চেহারা নেয় আগুন। পুড়ে ছাই হয়ে যায় দুই মেয়ের বিয়ের জন্য তিল তিল করে জমানো টাকা এবং সোনার গয়না। ঘটনার সময়ে তিন জনেই ছিলেন না। খবর পেয়ে যখন আসেন, দেখেন আগুনের গ্রাসে চলে গিয়েছে অনেকটা। ওই রাতে অন্য ঝুপড়িবাসীদের মতো দুই মেয়েকে নিয়ে ফুটপাতেই থাকতে হয়েছে ময়নাবিবিকে। শনিবার তিনি বলেন, ‘‘মনে হয়েছিল, আর কোনও দিন মেয়েদের বিয়ে দিতে পারব না। বিপদে যাঁরা এ ভাবে পাশে দাঁড়ালেন তাঁদের কাছে আমরা কৃতজ্ঞ।’’

শনিবার সকালে পুড়ে যাওয়া ঝুপড়ির কাছে গিয়ে দেখা গেল, দুই কনে তাঁদের হবু বরকে নিয়ে পরিষ্কার করছেন জায়গা। রাজু শেখ ও রমজান শেখ বলেন, ‘‘আগুনে ঘর পুড়ে গেলেও নিজেরাই স্থির করেছিলাম, বিয়ে করবই। তবে বিপদে সবাই পাশে থাকায় আমরা খুশি।’’ এ দিকে বিয়ের জন্য শনিবারই টাকা-সহ সব উপহার পাঠিয়ে দিয়েছেন চৌরঙ্গির বিধায়ক নয়না বন্দোপাধ্যায়, বারাসতের সাংসদ কাকলি ঘোষদস্তিদার এবং স্থানীয় কাউন্সিলর সন্তোষ পাঠক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন