Mangalahat

মিলল অনুমতি, আজ বসবে মঙ্গলাহাট

জেলা প্রশাসন জানিয়েছে, হাট বসবে বিকেল ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত। বিকেল ৪টের আগে হাটে জিনিস ঢুকতে দেওয়া হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:০৮
Share:

আজ থেকে এমন ছবি দেখা যাবে মঙ্গলাহাটে। —ফাইল চিত্র

ব্যবসায়ীদের দাবি মেনে আজ, শনিবারও মঙ্গলাহাট বসার অনুমতি দিল জেলা প্রশাসন। শুক্রবার জেলা টাস্ক ফোর্সের বৈঠকের পরে সিদ্ধান্ত হয়েছে, যে হেতু সামনে পুজো, তাই রবিবারের পাশাপাশি আগামী দুটো শনিবারও হাট বসবে। তবে আজ হাট বসলেও সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, হাট বসবে বিকেল ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত। বিকেল ৪টের আগে হাটে জিনিস ঢুকতে দেওয়া হবে না।

Advertisement

এর আগে রবিবার ভোর ৪টে থেকে বেলা ১২টা পর্যন্ত স্থায়ী দোকানিদের হাটে বসতে দেওয়ার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। সেই সিদ্ধান্তের প্রতিবাদে হাটের ব্যবসায়ীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। হাটের যে সব ব্যবসায়ী এত বছর ফুটপাতে ব্যবসা করছিলেন, তাঁরাও হাটে বসার দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন। যার জেরে এই কোভিড পরিস্থিতিতেও প্রশাসন ফুটপাতে হাট বসার অনুমতি দেয়। পরবর্তীকালে হাট ব্যবসায়ীরা শনিবারও বসার আবেদন জানাতে শুরু করেন। কারণ হিসেবে তাঁদের বক্তব্য, যে ব্যবসায়ীরা ফুটপাতে আগে সোমবার বসতেন, তাঁরা আর মঙ্গলবার বসতে পারতেন না। সেই জায়গায় অন্য ব্যবসায়ী বসতেন। তাই রবিবার এক দিন ফুটপাতে বসার অনুমতি দেওয়ায় কয়েক হাজার ব্যবসায়ী পুজোর আগে বসতে পারছিলেন না। শেষে ব্যবসায়ীদের এই সমস্যার কথা ভেবে পুজোর আগেই প্রশাসন শনিবারও হাট বসার অনুমতি দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন