অনশন চলছে কলকাতা মেডিক্যালে

যদিও হস্টেলের দাবি থেকে একচুলও সরতে রাজি নন আন্দোলনকারীরা। অভিযোগ, ঘর না পাওয়ায় তাঁরা বারান্দায় থাকতে বাধ্য হচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৮ ০২:০২
Share:

দাবি: অধ্যক্ষের ঘরের সামনে অনশনে পড়ুয়ারা। ফাইল চিত্র

অনশন অব্যাহত কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।

Advertisement

হস্টেলের দাবিতে মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন এমবিবিএসের তৃতীয় ও চতুর্থ বর্ষের ছ’জন পড়ুয়া। বুধবারও জারি ছিল সেই আন্দোলন। এ দিন দুপুরে রক্তচাপ বেড়ে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েন দুই পড়ুয়া। হাসপাতাল কর্তৃপক্ষ অনশনরত পড়ুয়াদের শারীরিক অবস্থা পরীক্ষা করার জন্য এক জন শিক্ষক-চিকিৎসককে দায়িত্ব দিয়েছেন।

যদিও হস্টেলের দাবি থেকে একচুলও সরতে রাজি নন আন্দোলনকারীরা। অভিযোগ, ঘর না পাওয়ায় তাঁরা বারান্দায় থাকতে বাধ্য হচ্ছেন। ইডেন বিল্ডিংয়ে তাঁদের বর্তমান হস্টেলের অবস্থাও শোচনীয়। দু’বার ছাদ ভেঙে পড়েছে। কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছল ভদ্র এ দিন কয়েক বার আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন। বারবার তাঁদের অনশন তুলে নেওয়ার অনুরোধ জানান। বিকেলে ফের আন্দোলনকারীদের সঙ্গে অধ্যক্ষ কথা বলতে গেলে তাঁরা হাত জোড় করে হস্টেলের দাবি জানান।

Advertisement

অধ্যক্ষ অবশ্য আশ্বাস দিয়েছেন। তবে ১১ তলা ভবনে হস্টেলের জন্য ঘর নির্ধারিত হবে কি না, তা নিয়ে কিছুই বলেননি হাসপাতাল কর্তৃপক্ষ। উচ্ছলবাবু বলেন, ‘‘এমসিআইয়ের নিয়মের মধ্যে থেকে কী ভাবে হস্টেল-সমস্যা মেটানো যায়, তা বিবেচনা করা হবে। প়়ড়ুয়াদের কাছে আবেদন, আগে তাঁরা অনশন তুলুন। একটু সময় দিলে নিশ্চয় সমস্যার সমাধান হবে।’’

তৃতীয় ও চতুর্থ বর্ষের পড়ুয়ারা অবশ্য জানিয়েছেন, দ্রুত কলেজ কাউন্সিলের বৈঠক ডেকে সমস্যার পাকাপাকি সমাধান না হলে তাঁদের আন্দোলন জারি থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন