খোরপোষ পুরনো নোটে, জেলে স্বামী

পুরনো নোটে স্ত্রীর খোরপোষের টাকা মেটাতে গিয়ে জেলে যেতে হল এক ব্যক্তিকে। মঙ্গলবার, ব্যাঙ্কশাল আদালতের ঘটনা। পুলিশ জানায়, মুচিপাড়ার রাধানাথ মল্লিক লেনের বাসিন্দা বছর সত্তরের বিজয়কুমার শীলের সঙ্গে তাঁর স্ত্রী সুমিত্রাদেবীর খোরপোষের মামলা চলছে পারিবারিক আদালতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৬ ০১:০৮
Share:

পুরনো নোটে স্ত্রীর খোরপোষের টাকা মেটাতে গিয়ে জেলে যেতে হল এক ব্যক্তিকে। মঙ্গলবার, ব্যাঙ্কশাল আদালতের ঘটনা।

Advertisement

পুলিশ জানায়, মুচিপাড়ার রাধানাথ মল্লিক লেনের বাসিন্দা বছর সত্তরের বিজয়কুমার শীলের সঙ্গে তাঁর স্ত্রী সুমিত্রাদেবীর খোরপোষের মামলা চলছে পারিবারিক আদালতে। বিজয়ের বিরুদ্ধে তাঁর সুমিত্রাদেবী অভিযোগ করেন, আদালতের নির্দেশ সত্ত্বেও তাঁর প্রাক্তন স্বামী খোরপোষ বাবদ ২ লক্ষ ২৫ হাজার টাকা দিচ্ছেন না। উল্টে পালিয়ে বেড়াচ্ছেন। সেই কারণে বিজয়বাবুর বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে।

পুলিশ গোপন সূত্রে খবর পায়, দক্ষিণেশ্বরের কাছে একটি মঠে বিজয়বাবু থাকছেন। গত ৮ নভেম্বর সেখান থেকে গ্রেফতার করা হয় তাঁকে। পরের দিন তাঁকে পারিবারিক আদালতের বিচারক শ্যামল বিশ্বাসের এজলাসে হাজির করানো হয়। ওই দিন খোরপোষের টাকা দিতে না পারায় বিজয়বাবুকে ছ’দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। এ দিন জেল হেফাজত থেকে তাঁকে আদালতে আনা হয়।

Advertisement

আদালত সূত্রে খবর, জেল হেফাজতে থাকাকালীন বিজয়বাবু তাঁর ভাই অজয়বাবুর সঙ্গে যোগাযোগ করে খোরপোষের টাকা জোগাড় করতে বলেন। এ দিন সুমিত্রাদেবী আদালতে জানান, তাঁকে খোরপোষের টাকা দেওয়া হচ্ছে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটে। বিচারক বিজয়বাবুর কাছে জানতে চান, তিনি পুরনো নোটে খোরপোষ দিচ্ছেন কেন। বিজয়বাবু জানান, তাঁর কাছে নতুন নোট নেই। জোগাড়ও করতে পারেননি। কোনও ভাবে পুরনো নোট জোগাড় করেছেন।

সূত্রের খবর, সুমিত্রাদেবী বিচারককে জানিয়ে দেন তিনি পুরনো নোট নেবেন না। তা শুনে বিচারক বিজয়বাবুকে আরও এক মাস জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। এই সময়ের মধ্যে খোরপোষের জন্য নতুন নোটের ব্যবস্থা করতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন