IIHM

Job: কোভিডের প্রভাবে ধাক্কা খেয়েছে চাকরির বাজার, আলোচনায় সম্মেলন আইআইএইচএমের

অতিমারির কারণে মুখ থুবড়ে পড়েছিল চাকরির বাজার। সব থেকে বেশি ক্ষতির মুখে পড়েছিল অতিথি-পরিষেবা ক্ষেত্র।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৯:৩৭
Share:

১৭ অগস্ট শহরের একটি বিলাসবহুল হোটেলে সম্মেলন আয়োজিত হয়।

অতিমারির কারণে ধাক্কা খেয়েছিল চাকরির বাজার। কর্মসংস্থানও কমে গিয়েছিল। এখনও পুরোপুরি সেই পরিস্থিতি কাটিয়ে ওঠা যায়নি। ঘুরে দাঁড়ানোর চেষ্টা চলছে। সেই আবহেই এক শিক্ষা সম্মেলনের আয়োজন করেছিল ইন্ডিয়ান ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট (আইআইএইচএম)। গত ১৭ অগস্ট শহরের একটি বিলাসবহুল হোটেলে ওই সম্মেলন আয়োজিত হয়।

Advertisement

কোভিড পরবর্তী সময়ে শিক্ষা এবং চাকরির বাজার যে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে, সেটাই উঠে এসেছে আলোচনায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার সুরজিৎ কর পুরকায়স্থ, কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি সম্বুদ্ধ চক্রবর্তী, কলকাতার শেরিফ উৎপল চট্টোপাধ্যায়, বাংলাদেশ উপদূতাবাসের শিক্ষা ও ক্রীড়া বিষয়ক কাউন্সিলর রিয়াজুল ইসলাম-সহ অনেকে।

আইআইএইচএমের অধ্যক্ষ দেবজ্যোতি জোসেফ গোমস বলেন, ‘‘কোভিডের কারণে ক্ষতির মুখে পড়েছিল শিক্ষা এবং চাকরির বাজার। সব থেকে বেশি ক্ষতির মুখে পড়েছিল হসপিটালিটি ক্ষেত্র। এখন পরিস্থিতি অনেকটাই বদলেছে। আবার ক্যাম্পাসে এসে নিয়োগ করছে বিভিন্ন হোটেল সংস্থা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন