কাজের টোপ দিয়ে বিহারে, উদ্ধার দুই তরুণী

উত্তর ২৪ পরগনার একটি স্বেচ্ছাসেবী সংস্থা সূত্রের খবর, গত ১০ জুন বনগাঁ থানায় মেয়েকে আটকে রাখার অভিযোগ দায়ের করেন ওই তরুণীর বাবা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জুলাই ২০২০ ০১:৩০
Share:

প্রতীকী ছবি।

আনলক-২ পর্বে কাজের টোপ দিয়ে বছর কুড়ির এক তরুণীকে বিহারে নিয়ে গিয়ে আটকে রাখার অভিযোগ উঠল। তবে খবর পেয়ে একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে সোমবার বিহার থেকে উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা ওই তরুণীকে উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে একই জেলার আরও এক তরুণীকেও উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

উত্তর ২৪ পরগনার একটি স্বেচ্ছাসেবী সংস্থা সূত্রের খবর, গত ১০ জুন বনগাঁ থানায় মেয়েকে আটকে রাখার অভিযোগ দায়ের করেন ওই তরুণীর বাবা। তিনি অভিযোগে জানান, কম বয়সেই ওই তরুণী বিয়ে করেছেন। কিন্তু শ্বশুরবাড়ির আর্থিক অবস্থা ভাল না হওয়ায় সম্প্রতি তিনি একটি দলেjর সঙ্গে নাচ করতে বিহারের সিওয়ানে যান। কিন্তু সেখানে গিয়ে বুঝতে পারেন যে, তাঁকে নাচ পরিবেশনের সঙ্গে সঙ্গে অন্য কাজও করতে হবে। সে কথা বুঝতে পেরে ওই তরুণী পালিয়ে আসতে চাইলে তাঁকে আটকে রাখা হয়েছে এবং অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ। এ দিকে স্ত্রীর খোঁজে ওই তরুণীর স্বামী সিওয়ানে পৌঁছলে তাঁকেও অস্ত্র দেখিয়ে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ। পরে পুলিশ জানতে পারে, ওই তরুণীকে বিক্রি করে দেওয়ার চেষ্টাও করছিল সিওয়ানের ওই দলের মালিক।

এ দিকে এই খবর পেয়েই জেলার ওই স্বেচ্ছাসেবী সংস্থা দিল্লির একটি সংস্থাকে বিষয়টি জানায়। দিল্লির সংস্থা একটি দলকে বিহারে পাঠিয়ে স্থানীয় পুলিশের সাহায্যে ওই তরুণী ও তাঁর স্বামীকে উদ্ধার করে। শুধু তা-ই নয়। উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের একটি মেয়েকে সেখানে আটকে রাখা হয়েছে জানতে পেরে তাঁকেও উদ্ধার করা হয়। বনগাঁ থানার পুলিশ জানতে পেরেছে, ওই তরুণীকে কাজের টোপ দেখিয়ে স্থানীয় এক মহিলাই সিওয়ানে নিয়ে গিয়েছিল। সেই মহিলার খোঁজ করছে পুলিশ।

Advertisement

উচ্চমাধ্যমিকের ফলাফল সম্পর্কিত যাবতীয় আপডেট পেতে রেজিস্টার করুন এখানে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন