Kalighat Police Station

Kalighat: বাড়িতে ঢুকে হুমকি, তাণ্ডবের অভিযোগ

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ। শ্যামাপ্রসাদ মুখার্জি রোডের বাড়িতে সে সময়ে ছিলেন ময়ূরাক্ষী দাস ও তাঁর স্বামী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:০৯
Share:

হামলা: প্রতিবাদীদের বাড়িতে ইট ছুড়ে মারা হয়েছে বলে অভিযোগ। বুধবার, কালীঘাটে। নিজস্ব চিত্র।

রাতের অন্ধকারে মহিলার বাড়িতে ঢুকে হুমকি ও তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে। এমনকি তাঁর চার বছরের সন্তানকেও মারধর করা হয় বলে অভিযোগ। মঙ্গলবার রাতে, কালীঘাট থানার এসপি মুখার্জি রোডের ঘটনা। মহিলার লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে কালীঘাট থানার পুলিশ।

Advertisement

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাত সাড়ে ৮টা নাগাদ। শ্যামাপ্রসাদ মুখার্জি রোডের বাড়িতে সে সময়ে ছিলেন ময়ূরাক্ষী দাস ও তাঁর স্বামী। বাড়ির বাইরে বারান্দায় খেলা করছিল তাঁদের বছর চারেকের সন্তান। মহিলার অভিযোগ, আচমকা কয়েক জন যুবক এবং মহিলা তাঁদের বাড়িতে ঢোকে এবং কিছু বুঝে ওঠার আগেই লোহার রড, লাঠি দিয়ে তাণ্ডব শুরু করে। বাড়ির দরজা-জানলা লক্ষ্য করে ইট, পাথর ছুড়তে থাকে বলেও দাবি। এমনকি তাঁদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয় বলেও অভিযোগ। আতঙ্কিত পরিবার কালীঘাট থানায় ফোন করে গোটা বিষয়টি জানালে দ্রুত ঘটনাস্থলে আসে পুলিশ। পুলিশ আসতেই হামলাকারীরা ঘটনাস্থল থেকে চম্পট দেয়।

প্রতিবেশী পার্থ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘রাতে হঠাৎ ভাঙচুরের আওয়াজ পেয়ে বেরিয়ে দেখি, বেশ কয়েক জন জড়ো হয়ে ইট, পাথর ছুড়ছে। তবে কী কারণে হামলা, তা বলতে পারব না।’’ ময়ূরাক্ষী বলেন, ‘‘হামলাকারীরা প্রত্যেকেই মত্ত অবস্থায় ছিল। এমনকি কয়েক জনের হাতে আগ্নেয়াস্ত্রও ছিল। ফের ওরা বাড়িতে এসে হামলা করবে বলে হুমকি দিয়ে গিয়েছে।’’ ঘটনার পর থেকেই আতঙ্কিত ওই মহিলা-সহ গোটা পরিবার।

Advertisement

ময়ূরাক্ষীর দাবি, বেশ কয়েক দিন আগেই এসপি মুখার্জি রোডের ফুটপাত দখল করে বেআইনি নির্মাণ করা হচ্ছিল। যার ফলে সমস্যায় পড়ছিলেন পথচারীরা। তিনি সেই ঘটনার প্রতিবাদ করলে এর পরে বন্ধ হয়ে যায় সেই বেআইনি নির্মাণ। সেই আক্রোশেই এ দিন হামলা চালানো হয়েছে বলে দাবি ওই মহিলার।

মঙ্গলবার রাতেই কালীঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। তবে ওই মহিলার বিরুদ্ধেও পাল্টা অভিযোগ দায়ের করা হয়েছে বলেই পুলিশ সূত্রের খবর। কী কারণে এই হামলার ঘটনা, তা তদন্ত করে দেখছে পুলিশ। এর মধ্যে পুরনো কোনও বিবাদ জড়িত কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন