Murder

খুনের ধারা যোগ করার নির্দেশ

পুলিশ জানায়, গত ৩ মে বেলঘরিয়া থানা এলাকার দেশপ্রিয়নগরের বাসিন্দা সৌমেন দাস (২২) ত্রাণ বিলি নিয়ে গোলমালে জড়িয়ে পড়েন। তাঁর মা অনু দাসের অভিযোগ, শাসকদলের স্থানীয় এক নেত্রীর নেতৃত্বেই বেশ কয়েক জন যুবক তার ছেলেকে বেধড়ক পেটায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ০৩:১৩
Share:

প্রতীকী ছবি

ত্রাণ বিলি নিয়ে গোলমাল ও তার জেরে এক যুবকের মৃত্যুর ঘটনায় পুলিশকে খুনের অভিযোগের ধারা যুক্ত করতে মঙ্গলবার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। একই সঙ্গে ঘটনার তদন্তকারী অফিসারকে আদালতে কেস ডায়েরি পেশ করতেও নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

পুলিশ জানায়, গত ৩ মে বেলঘরিয়া থানা এলাকার দেশপ্রিয়নগরের বাসিন্দা সৌমেন দাস (২২) ত্রাণ বিলি নিয়ে গোলমালে জড়িয়ে পড়েন। তাঁর মা অনু দাসের অভিযোগ, শাসকদলের স্থানীয় এক নেত্রীর নেতৃত্বেই বেশ কয়েক জন যুবক তার ছেলেকে বেধড়ক পেটায়। সৌমেনকে ওই দিনই এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। ১৯ মে ওই যুবক মারা যান।

পুলিশ জানায়, গত ৪ মে বেলঘরিয়া থানায় স্থানীয় ওই নেত্রী-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে তাঁর ছেলেকে পেটানোর অভিযোগ দায়ের করেন অনুদেবী। তার ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর চেষ্টার মামলা রুজু করা হয়।

Advertisement

অনুদেবীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, পুলিশি তদন্তে গাফিলতির অভিযোগ দায়ের করে ব্যারাকপুর আদালতে ১ জুন অভিযোগ জানানো হয় এবং একই সঙ্গে বলা হয়, অভিযুক্তেরা ওই আদালত থেকে জামিনও পেয়ে গিয়েছে। অভিযুক্তদের জামিন খারিজের আবেদনও করা হয় ব্যারাকপুর আদালতে। আইনজীবী জানান, ব্যারাকপুর আদালত অভিযুক্তদের আত্মসমর্পণ করার নির্দেশ দেয়।

নিম্ন আদালতের নির্দেশে সন্তুষ্ট না হয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন সৌমেনের মা। এ দিন সেই মামলার শুনানিতে বিচারপতি ভট্টাচার্য ওই নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন