সই জালে জেল হেফাজত

মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের সই জাল-কাণ্ডে ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত। শনিবার ওই মামলার শুনানি ছিল। ধৃত জোনাকি বসু এবং রাজীব ঘোষের জামিনের আবেদন করেন তাঁদের আইনজীবী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৬ ০০:০৮
Share:

মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের সই জাল-কাণ্ডে ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত। শনিবার ওই মামলার শুনানি ছিল। ধৃত জোনাকি বসু এবং রাজীব ঘোষের জামিনের আবেদন করেন তাঁদের আইনজীবী। বিরোধিতা করেন সরকার পক্ষের আইনজীবী। বিচারক শুভ্রসোম ঘোষাল দু’পক্ষের সওয়াল জবাবের পরে জামিনের আবেদন খারিজ করে জেল হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

একটি বাড়ির প্ল্যান অনুমোদন করাতে মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের সই-সহ একটি চিঠি জমা হয় বিধাননগর পুরসভায়। অভিযোগের ভিত্তিতে ১২ অগস্ট প্রোমোটার রাজীব ঘোষ এবং জমির মালিক জোনাকি বসুকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের দাবি, জেরায় জোনাকি স্বীকার করেছেন তিনি নিজেই ওই সই জাল করেছেন।

এ দিন সরকার পক্ষ জোনাকির স্বীকারোক্তির স্বপক্ষে পুলিশের বাজেয়াপ্ত করা নথির কথা বললেও ‘সিজার্স লিস্ট’ জমা না পড়ায় তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তোলেন দুই অভিযুক্তের আইনজীবী। পাশাপাশি ওই মামলায় তদন্তকারী অফিসারকে কারণ দর্শাতে বলে ২৯ অগস্ট মামলার পরবর্তী শুনানির দিন হাজির হওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন