তথ্য অস্পষ্ট, বিক্রমদের অভিযোগে চার্জশিট বদল

আদালতে এ-পর্যন্ত সাত জন সাক্ষী গোপন জবানবন্দি দিয়েছেন। চার্জশিট পেশের পরে অষ্টম সাক্ষী জবানবন্দি দিতে অস্বীকার করেছেন বলে পুলিশ এ দিন আদালতে জানায়। পুলিশের দাবি, ওই সাক্ষী আগে জবানবন্দি দিতে চেয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ০২:৩০
Share:

গাড়ি-দুর্ঘটনায় সোনিকা সিংহ চৌহানের মৃত্যুর ঘটনায় পুলিশ আদালতে যে-চার্জশিট পেশ করেছে, তার সঙ্গে দাখিল করা নানান তথ্য অস্পষ্ট বলে সোমবার আদালতে অভিযোগ জানান অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের আইনজীবী। বিক্রমই এই মামলায় মূল অভিযুক্ত। তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে চার্জশিট পরিবর্তন করা হচ্ছে। শুক্রবার আদালতে নতুন চার্জশিট দাখিল করার জন্য তদন্তকারী অফিসারকে নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

বিক্রমকে এ দিন আলিপুর আদালতের মুখ্য বিচার বিভাগীয় বিচারক সৌগত রায়চৌধুরীর এজলাসে তোলা হয়। তাঁর আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা বলেন, ‘‘চার্জশিটের সঙ্গে দাখিল করা সাক্ষীদের বয়ান অস্পষ্ট। এমনকী চার্জশিটের যে-প্রতিলিপি আমাদের দেওয়া হয়েছে, তাতে সিসিটিভি-র ফুটেজের কোনও উল্লেখই নেই।’’ পুলিশের তরফে এ দিনই বিক্রমকে চার্জশিটের প্রতিলিপি দেওয়া হয়। তার পরেই ওই চার্জশিটের বিষয়ে প্রশ্ন তোলেন তাঁর আইনজীবীরা।

আদালতে এ-পর্যন্ত সাত জন সাক্ষী গোপন জবানবন্দি দিয়েছেন। চার্জশিট পেশের পরে অষ্টম সাক্ষী জবানবন্দি দিতে অস্বীকার করেছেন বলে পুলিশ এ দিন আদালতে জানায়। পুলিশের দাবি, ওই সাক্ষী আগে জবানবন্দি দিতে চেয়েছিলেন। এখন তিনি বিচারকের কাছে অনিচ্ছা প্রকাশ না-করে তদন্তকারী অফিসারের কাছে গিয়ে জবানবন্দি দিতে চান না বলে জানাচ্ছেন কেন? এই বিষয়েও শুনানির প্রয়োজন রয়েছে বলে মনে করেন বিক্রমের আইনজীবীরা। সেই শুনানির নির্দেশ দেওয়ার জন্য তাঁরা বিচারকের কাছে আবেদন জানান।

Advertisement

বিক্রমের তরফে এ দিন জামিনের আবেদন করা হয়নি। কারণ, উচ্চ আদালতে কাল, বুধবার জামিনের আর্জির শুনানি আছে। সোনিকার পরিবারের আইনজীবী সেলিম রহমান বলেন, ‘‘পুলিশ বিক্রমকে জেল হাজতে রেখেই বিচারের আবেদন জানিয়েছে। সেই অনুযায়ী বিচার প্রক্রিয়া শুরু হোক।’’ বিক্রমের কৌঁসুলিরা ওই বিষয়েও শুনানির আবেদন জানান। তা মঞ্জুর হয়েছে। বিক্রমের ফের হাজিরা শুক্রবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন