জল জমা নিয়ে নালিশ মেয়রকে

ফিরহাদ হাকিম অবশ্য জানিয়েছেন, ওই সব এলাকায় নিকাশি পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। এশীয় উন্নয়ন ব্যাঙ্কের আর্থিক ঋণে আগে থেকেই কাজ শুরু হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা‌

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৯ ০১:৫৯
Share:

ফিরহাদ হাকিম।

বেহালায় জল জমার সমস্যা যে এখনও মেটানো যায়নি, সে কথা কার্যত স্বীকার করে নিল কলকাতা পুরসভাও। শনিবার ১৩ এবং ১৪ নম্বর বরোর কাউন্সিলর ও অফিসারদের নিয়ে প্রশাসনিক বৈঠক করলেন মেয়র ফিরহাদ হাকিম। ১৪ নম্বর বরোর সাতটি ওয়ার্ডেই (১২১, ১২৭, ১২৮, ১২৯, ১৩০, ১৩১ ও ১৩২) মূল সমস্যা জল জমে থাকা। সেই সঙ্গে নিকাশির হালও যে ভাল নয়, তা-ও কাউন্সিলরদের পক্ষ থেকে জানানো হয়েছে মেয়রকে। ওই বরো এলাকারই ১৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। স্বভাবতই প্রশ্ন উঠেছে, ২০১০ সাল থেকে টানা এত বছর তিনি মেয়র থাকা সত্ত্বেও ওই এলাকার এখনও এমন হাল কেন।

Advertisement

ফিরহাদ হাকিম অবশ্য জানিয়েছেন, ওই সব এলাকায় নিকাশি পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। এশীয় উন্নয়ন ব্যাঙ্কের আর্থিক ঋণে আগে থেকেই কাজ শুরু হয়েছিল। একটি অংশের কাজ হয়েছে। বাকি কাজ করছে কেইআইআইপি। ওই কাজ শেষ হলেই বেহালায় জল জমার সমস্যা থাকবে না বলে মেয়রের দাবি। তবে তার জন্য বছরখানেক অপেক্ষা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন