হেনস্থার তদন্তে বিশাখা কমিটি

গত বৃহস্পতিবার পুরসভার প্রকল্প এবং উন্নয়ন দফতরের দুই মহিলা অ্যাসিস্ট্যান্ট সাব ইঞ্জিনিয়ার মেয়র পারিষদ তারক সিংহের কাছে অভিযোগে জানান, দফতরেরই এক এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার তাঁদের সঙ্গে অশালীন আচরণ করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ জুন ২০১৮ ০২:৫৬
Share:

পুরসভার এক এগজিকিউটিভ ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের সত্যতা নিয়ে খোঁজ নেবে পুরসভার বিশাখা কমিটি। সোমবার মেয়র পরিষদের বৈঠকে এ কথা জানান মেয়র শোভন চট্টোপাধ্যায়। মেয়র জানিয়েছেন, বিষয়টি স্পর্শকাতর। এ নিয়ে কারও কিছু বলা ঠিক হবে না। বিশাখা কমিটি তদন্ত করে যে রিপোর্ট দেবে, তার ভিত্তিতেই ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

গত বৃহস্পতিবার পুরসভার প্রকল্প এবং উন্নয়ন দফতরের দুই মহিলা অ্যাসিস্ট্যান্ট সাব ইঞ্জিনিয়ার মেয়র পারিষদ তারক সিংহের কাছে অভিযোগে জানান, দফতরেরই এক এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার তাঁদের সঙ্গে অশালীন আচরণ করছেন। যৌন হেনস্থা ও মানসিক নির্যাতনের অভিযোগও তোলেন তাঁরা। একই অভিযোগ জানান মেয়রের অফিসেও। এর পরেই ওই ইঞ্জিনিয়ারকে দফতর থেকে বদলির নির্দেশ দেওয়া হয়। যা জেনে দফতরের কয়েক জন মহিলা প্রতিবাদ করেন। তাঁদের বক্তব্য, ওই এগজিকিউটিভ নির্দোষ। ব্যক্তিগত আক্রোশ থেকে তাঁকে ফাঁসানোর চেষ্টা করেছেন ওই দুই মহিলা ইঞ্জিনিয়ার।

সরকারি অফিসে এ ধরনের অভিযোগের তদন্ত করে সেই অফিসের বিশাখা কমিটি। পুরসভা সূত্রের খবর, ওই দফতরের কমিটির মেয়াদ শেষ হয়েছে দিন কয়েক আগে। মেয়র জানান, নতুন কমিটি তৈরি হয়েছে। তারাই তদন্ত করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন