পুজোয় বেআইনি পার্কিংয়ে নজর পুরসভার

পুজোয় নাগরিক পরিষেবা যাতে ঠিক থাকে, তাই অফিসারদের মধ্যে দায়িত্ব বণ্টন করে দিয়েছেন পুর কর্তৃপক্ষ। তিন শিফটে ভাগ করে পুর অফিসারেরা হাজির থাকবেন কেন্দ্রীয় পুর ভবন ও বরো অফিসগুলিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:৫২
Share:

দখল: বাড়ির পথ আগলে গাড়ির সার। —নিজস্ব চিত্র।

পুজোর সময়ে বেআইনি পার্কিং রুখতে এ বার এক জন অফিসারের উপরে দায়িত্ব দিল কলকাতা পুরসভা। পার্কিং সংক্রান্ত সব অভিযোগ সংশ্লিষ্ট ওই অফিসার দেখবেন বলে পুরসভা সূত্রের খবর। ইতিমধ্যেই পুর কমিশনারের তরফে এ সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে। এমনিতে পুজোর সময়ে বেআইনি পার্কিংয়ের দিকে বরাবরই নজর থাকে। তবে এ বার নজরদারি আরও কড়া করতে চাইছেন কর্তৃপক্ষ।

Advertisement

পুর আধিকারিকেরা জানাচ্ছেন, যে সব জায়গায় বছরভর পার্কিংয়ের সুবিধা থাকে, পুজোর সময়ে অনেক জায়গাতেই তা রাখা হয় না। যেমন চলতি বছরেই পুজোর দিনগুলোয় সাত-আটটি ‘ফি পার্কিং’-এর জায়গা তুলে দেওয়ার জন্য পুরসভাকে ইতিমধ্যেই জানিয়েছে পুলিশ। দ্রুত তা কার্যকর হবে বলে পুরসভা সূত্রের খবর। এক পুরকর্তার কথায়, ‘‘দর্শকেরা যাতে নির্বিঘ্নে হাঁটতে পারেন, সে কারণেই অনেক জায়গায় এই ক’দিন গাড়ি রাখতে দেওয়া হয় না।’’

পুজোয় নাগরিক পরিষেবা যাতে ঠিক থাকে, তাই অফিসারদের মধ্যে দায়িত্ব বণ্টন করে দিয়েছেন পুর কর্তৃপক্ষ। তিন শিফটে ভাগ করে পুর অফিসারেরা হাজির থাকবেন কেন্দ্রীয় পুর ভবন ও বরো অফিসগুলিতে। পরিষেবা সংক্রান্ত অসুবিধার কথা যাতে নাগরিকেরা সহজে জানাতে পারেন, তাই পুজোর দিনগুলোয় ২৪ ঘণ্টাই অফিসারদের ফোন খোলা রাখতে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। এক পুরকর্তার কথায়, ‘‘সিনিয়র অফিসারেরা কন্ট্রোল রুম ঘুরে দেখবেন যে সব প্রস্তুতি ঠিক আছে কি না। খামতি থাকলে তা দ্রুত ঠিক করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন