Kolkata Metro

শীঘ্রই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত ছুটবে মেট্রো, ভাড়ার তালিকা প্রকাশ করল রেল, জানুন বিস্তারিত

চলতি বছরের অক্টোবরেই তারাতলা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রোপথে পরিষেবা চালুর লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে রেল। শীঘ্রই চালু হবে রুবি-সেক্টর ফাইভ মেট্রোও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৪:১৬
Share:

নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত ভাড়ার তালিকা প্রকাশ করলেন মেট্রো কর্তৃপক্ষ। ফাইল চিত্র।

আর অল্প কয়েক দিনের মধ্যেই কবি সুভাষ (নিউ গড়়িয়া) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) স্টেশন পর্যন্ত নতুন পথে মেট্রো চলবে। তার আগে শনিবার এই মেট্রোপথের ভাড়ার তালিকা প্রকাশ করলেন কর্তৃপক্ষ।

Advertisement

কবি সুভাষ থেকে হেমন্ত মুখ‌োপাধ্যায় স্টেশনের মাঝে মোট ৩টি স্টেশনে দাঁড়াবে মেট্রো। সেগুলি হল সত্যজিৎ রায় (হাইল্যান্ড পার্ক), জ্যোতিরিন্দ্র নন্দী (মুকুন্দপুর) এবং কবি সুকান্ত (কালিকাপুর)। কবি সুভাষ মানে নিউ গড়িয়া থেকে সত্যজিৎ রায় অবধি ভাড়া হচ্ছে ৫ টাকা। কবি সুভাষ থেকে কবি সুকান্ত, অর্থাৎ কালিকাপুর অবধি ভাড়া হচ্ছে ১০ টাকা। কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, অর্থাৎ রুবি অবধি ভাড়া হল ২০ টাকা। অর্থাৎ এই মেট্রোপথে সর্বোচ্চ ভাড়া হচ্ছে ২০ টাকা আর সর্বনিম্ন ভাড়া হচ্ছে ৫ টাকা। দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া (ব্লু লাইন) মেট্রোপথের যাত্রীরা যাতে সরাসরি রুবি মোড় এবং সংলগ্ন এলাকায় দ্রুত পৌঁছতে পারেন, তার জন্য বিশেষ টিকিটের ব্যবস্থাও করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। দক্ষিণেশ্বর কিংবা দমদম স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত যেতে যাত্রীদের গুনতে হবে ৪৫ টাকা। এসপ্ল্যানেড, চাঁদনি চক, পার্ক স্ট্রিট কিংবা কালীঘাট স্টেশন থেকে মেট্রোয় একই গন্তব্যে যেতে হলে দিতে হবে ৪০ টাকা। মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনে গেলে ৩৫ টাকার টিকিট কাটতে হবে।

Advertisement

এ ছাড়া চলতি বছরের অক্টোবরেই তারাতলা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রোপথে পরিষেবা চালুর লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে রেল। শীঘ্রই চালু হবে রুবি-সেক্টর ফাইভ মেট্রোও। তবে জোকা-তারাতলা রুটে যাত্রী কম থাকায় এখনই সেখানে মেট্রো পরিষেবা বাড়ানো হচ্ছে না। অন্য রুটে দর্শকসংখ্যা সামাল দিতে কলকাতায় আনা হচ্ছে আরও ১৪টি ডালিয়ান রেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন