KMC Result 2021

KMC Poll Result 2021: বিজেপি ভোকাট্টা, নো পাত্তা সিপিএম, কংগ্রেস স্যান্ডউইচ, ফল নিয়ে ত্রিফলা জবাব মমতার

জয়ের মধ্যে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘‘যে রায় মা-মাটি-মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও মাথা নত করে কাজ করতে হবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১২:০৮
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

বিধানসভা নির্বাচনে শক্তি বাড়িয়েছে তৃণমূল। কলকাতা পুরভোটেও সেই ধারা বজায় রাখল শাসক দল। গত বার ১১৪ ওয়ার্ডে জয়ী তৃণমূল এ বার ১৩০ টপকানোর পথে। এমন জয়ের মধ্যে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘‘যে রায় মা-মাটি-মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও মাথা নত করে কাজ করতে হবে।’’

Advertisement

রবিবার ভোট দিতে গিয়ে মমতা সংবাদমাধ্যমকে বলেছিলেন, উৎসবের মেজাজে ভোট হয়েছে। আর ফল ঘোষণার দিনে বললেন, ‘‘এই জয় গণতন্ত্রের জয়। গণতন্ত্রের উৎসবের জয়। যে রায় কলকাতার মানুষ দিয়েছে তার পরে আমাদের আরও বেশি করে কাজ করতে হবে।’’ বিজেপি-কে আক্রমণও করেন মমতা। ছোট্ট কথায় বলেন, ‘‘জনতার রায়ে বিজেপি ভোকাট্টা’’।

মঙ্গলবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে অসম গেলেন মমতা। বিমানবন্দরের উদ্দেশে রওনা দেওয়ার আগে মমতা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। ততক্ষণে কলকাতায় বড় শক্তি নিয়ে তৃণমূলের জয় নিশ্চিত হয়ে গিয়েছে। সেই জয়কে সাধারণ মানুষের জন্য উৎসর্গ করেন মমতা।

Advertisement

পুরভোটের প্রচারে গতানুগিত ভোট না চেয়ে মমতা বরং, যাঁরা জিতবেন তাঁদের কর্তব্য সম্পর্কে সতর্ক করেছিলেন। দলের জয় নিশ্চিত হওয়ার পরেও সেই বার্তাই দিলেন মমতা। ‘‘আরও মাথা নত করে কাজ করতে হবে’’ বলে কার্যত জয়ী কাউন্সিলরদেরই বার্তা দিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন