Kolkata Municipal Election 2021

KMC Poll Result 2021: কলকাতা পুরসভার ১৬টি বরোর মধ্যে ১১টিতেই নিশ্চিহ্ন হয়ে গেল বিরোধীরা

ভোটের ফল বলছে অন্য পাঁচটি বরোতেও বিরোধীদের উপস্থিতি যৎসামান্য। এর মধ্যে ৫ এবং ১৫ নম্বর বরোয় তুলনার বেশি আসনে জিতেছে বিরোধীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ২০:২৮
Share:

অধিকাংশ বরোই বিরোধীহীন কলকাতায়। নিজস্ব চিত্র।

কলকাতা পুরসভার ১৬টি বরোর মধ্যে গত বারেও সবগুলি দখল করেছিল তৃণমুল। এ বারও তাই ঘটতে চলেছে বলে আঁচ মিলেছিল জনমত এবং‌ বুথ ফেরত সমীক্ষায়। গণনার ফলাফলে দেখা যাচ্ছে, শুধু সবগুলি বরো দখল করাই নয়, ১১টিতে বিরোধীদের শূন্য করে দিয়েছে তৃণমূল!

Advertisement

গণনার ফলাফলে দেখা যাচ্ছে, ১, ২, ৩, ৬, ৭, ৮, ৯, ১২, ১৩, ১৪ এবং ১৬ নম্বর বরো বিরোধীশূন্য হয়ে গিয়েছে এ বার। নীলবাড়ির লড়াইয়ের ফল প্রকাশের মাত্র আট মাসের ভিতরেই শহরে জোড়াফুলের ভোট এক লাফে ১৫ শতাংশ বেড়ে যাওয়া প্রত্যক্ষ পরিণতি দেখা গিয়েছে এই বরোগুলিতে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভোটের ফল বলছে, শহরের অন্য পাঁচটি বরোতেও বিরোধীদের উপস্থিতি যৎসামান্য। এর মধ্যে ৪ নম্বর বরোর ১০টি ওয়ার্ডের মধ্যে ২টিতে বিজেপি, ৫ নম্বর বরোর ১১টি ওয়ার্ডের মধ্যে বিজেপি, কংগ্রেস এবং নির্দল ১টি করে জিতেছে। ১০ নম্বর বরোর ১২টি ওয়ার্ডের মধ্যে ১টি এবং ১১ নম্বর বরোর ৭টি ওয়ার্ডের মধ্যে ১টি গিয়েছে বামেদের ঝুলিতে।

Advertisement

অন্য দিকে, মেটিয়াবুরুজ এবং বেহালা (পশ্চিম) বিধানসভা এলাকা নিয়ে গঠিত ১৫ নম্বর বরোতে তিনটি ওয়ার্ডে জিতেছে বিরোধীরা। এখানকার ৯টি ওয়ার্ডের মধ্যে ২টিতে নির্দল এবং ১টিতে কংগ্রেস প্রার্থী জিতেছেন। যদিও জেতার পরেই তৃণমূলে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছেন জয়ী দুই নির্দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন