পুরকর্মীকে ‘মারধর’

তিনি কলকাতা পুরসভার পুরনো কর্মী। বর্তমানে এক মেয়র পারিষদের পিওন। পুরসভা এখন তৃণমূলের দখলে। অথচ বিধানসভা ভোটের ফল বেরোনোর পরেই স্থানীয় তৃণমূল সমর্থকেরা তাঁর বাড়িতে হামলা চালালে শৌচাগারটি ক্ষতিগ্রস্ত হয় বলে অভিযোগ উঠেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৬ ০০:৩১
Share:

তিনি কলকাতা পুরসভার পুরনো কর্মী। বর্তমানে এক মেয়র পারিষদের পিওন। পুরসভা এখন তৃণমূলের দখলে। অথচ বিধানসভা ভোটের ফল বেরোনোর পরেই স্থানীয় তৃণমূল সমর্থকেরা তাঁর বাড়িতে হামলা চালালে শৌচাগারটি ক্ষতিগ্রস্ত হয় বলে অভিযোগ উঠেছে। ওই পুরকর্মীর অভিযোগ, শৌচালয় নতুন করে নির্মাণ করতে গেলে মঙ্গলবার তিনি স্থানীয় তৃণমূল কর্মীদের হাতে প্রহৃত হয়েছেন। পুরসভা সূত্রের খবর, শেষে মেয়র শোভন চট্টোপাধ্যায়কে হস্তক্ষেপ করতে হয়।

Advertisement

সিঁথি এলাকার রামলীলা বাগানের ওই ঘটনায় পুলিশ এ দিন ওই পুরকর্মীর কাছ থেকে অভিযোগ নিয়েছে। আটক করা হয়েছে স্থানীয় দু’জনকে। ওই পুরকর্মীর নাম শুভ্র সরকার। তিনি নিকাশি বিভাগের মেয়র পারিষদ তারক সিংহের ঘরে কাজ করেন।

শুভ্রবাবুর অভিযোগ, এ দিন সকালে শৌচালয় নির্মাণের কাজ করার সময়ে কয়েক জন তৃণমূল কর্মী ফের বাড়িতে ঢুকে তাঁকে মারধর করেন। এর পর এ দিন দুপুরে তিনি মেয়র ও মেয়র পারিষদের সঙ্গে দেখা করে বিষয়টি জানান। মেয়র বলেন, ‘‘আমি ঘটনাটি জেনে পুলিশকে ব্যবস্থা নিতে বলি। কাউকে মারধর করা মোটেই সমর্থনযোগ্য নয়। তবে এই ঘটনার সঙ্গে কোনও তৃণমূল জড়িত রয়েছে বলে শুনিনি।’’ কলকাতা পুরসভার ১ নম্বর বরোর চেয়ারম্যান, তৃণমূলের তরুণ সাহা বলেন, ‘‘মেয়র ও মেয়র পারিষদ আমাকে জানিয়েছিলেন। কিন্তু বিষয়টি শৌচালয় তৈরি নিয়ে এই পুরকর্মীর পারিবারিক কলহ। কোনও রাজনৈতিক র‌ং নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন