কারমেল-কাণ্ডে জামিন

আদালত সূত্রে খবর, ধৃতের বিরুদ্ধে পক্‌সো ধারায় মামলা করে পুলিশ। সম্প্রতি ধৃতের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়। এ দিন সৌমেনের আইনজীবী সৌরভ বণিক জামিনের আবেদন করেন। বিচারক শর্তাধীন জামিন মঞ্জুর করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৮ ০০:৫৭
Share:

কারমেল স্কুলের সামনে। ফাইল চিত্র

কারমেল-কাণ্ডে অভিযুক্ত শিক্ষক সৌমেন রানার জামিন মঞ্জুর করলেন আলিপুরের বিশেষ পক্‌সো আদালতের বিচারক অরুণকিরণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

আদালত সূত্রে খবর, ৯ ফেব্রুয়ারি কারমেল প্রাইমারি স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে নিগ্রহ করার অভিযোগ ওঠে স্কুলের নাচের শিক্ষক সৌমেনের বিরুদ্ধে। তাঁকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি কেন্দ্র করে স্কুলের সামনে ব্যাপক গোলমাল হয়। পুলিশকে নিগ্রহ করার অভিযোগও ওঠে কিছু অভিভাবকের বিরুদ্ধে। ধৃতকে স্কুল থেকে বার করার সময়ে তাঁকে ‘চাবকে, পিটিয়ে মেরে ফেলা’র হুমকিও দেওয়া হয়। বৃহস্পতিবার সেই শিক্ষকই জামিন পেলেন।

আদালত সূত্রে খবর, ধৃতের বিরুদ্ধে পক্‌সো ধারায় মামলা করে পুলিশ। সম্প্রতি ধৃতের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়। এ দিন সৌমেনের আইনজীবী সৌরভ বণিক জামিনের আবেদন করেন। বিচারক শর্তাধীন জামিন মঞ্জুর করেছেন। ওই স্কুল চত্বরে কোনও ভাবেই যেতে পারবেন না তিনি। অভিযোগকারীর বাড়ির কাছেও যাওয়া নিষেধ। সরকারি আইনজীবী মাধবী ঘোষ বলেন, ‘‘আমরা জামিনের বিরোধিতা করেছিলাম।’’

Advertisement

অভিযোগকারী ছাত্রীর মা এ দিন বলেন, ‘‘শুনে খুবই দুঃখ পেলাম। তবে ওই শিক্ষক এখনও নির্দোষ প্রমাণ হননি। বিচার প্রক্রিয়ার উপরে আস্থা আছে। সুবিচারের আশায় রইলাম।’’ এই অভিযোগকে যে অভিভাবকেরা প্রথম থেকেই অতিরঞ্জিত বলে আখ্যা দিয়েছিলেন, তাঁদেরই এক জন কুণাল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘পক্‌সো আইনে জামিন পাওয়া মুশকিল। বিচারক জামিন দিয়েছেন দেখে মনে হয় অভিযোগটি সত্যিই অতিরঞ্জিত।’’ এ দিন ধৃতের পিসি যমুনা রানা বলেন, ‘‘আগেও বলেছি, এখনও বলছি, সৌমেন ষড়যন্ত্রের শিকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন