এখনও খারাপ এসক্যালেটর, হয়রানি

মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, সোমবার এসক্যালেটরটি চালু হবে। কিন্তু তা না হওয়ায় মেট্রো কর্তৃপক্ষের দাবির সারবত্তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। ক্ষুব্ধ যাত্রীদের একাংশ ওই বিজ্ঞপ্তিতে পাল্টা মন্তব্য লিখে গিয়েছেন বলেও নজরে এসেছে এ দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ০১:৪০
Share:

ব্যঙ্গ: মেট্রোর বিজ্ঞপ্তিতে পাল্টা লেখা হয়েছে এমনই মন্তব্য (চিহ্নিত)। সোমবার, চাঁদনি চকে। নিজস্ব চিত্র

কেটে গিয়েছে দশ দিনেরও বেশি। চাঁদনি চক মেট্রো স্টেশনের দক্ষিণ প্রান্তের একমাত্র এসক্যালেটরটি এখনও বিকল। রক্ষণাবেক্ষণের প্রয়োজনে এসক্যালেটরটি খোলা হলেও গত ১২ দিনে সেটির কাজ শেষই করে উঠতে পারেননি মেট্রো কর্তৃপক্ষ!

Advertisement

মেট্রোর তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, সোমবার এসক্যালেটরটি চালু হবে। কিন্তু তা না হওয়ায় মেট্রো কর্তৃপক্ষের দাবির সারবত্তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। ক্ষুব্ধ যাত্রীদের একাংশ ওই বিজ্ঞপ্তিতে পাল্টা মন্তব্য লিখে গিয়েছেন বলেও নজরে এসেছে এ দিন। তাঁরা স্পষ্টই জানিয়েছেন, মেট্রোর এই দাবি পুরোপুরি ভিত্তিহীন।

মেট্রো সূত্রের খবর, চাঁদনি চক স্টেশনের দক্ষিণ প্রান্তে যাত্রীদের বাইরে বেরোনোর জন্য ওই একটিই এসক্যালেটর। সেটি এত দিন খারাপ থাকায় অনেকেই সমস্যায় পড়ছেন। সবচেয়ে বেশি ভোগান্তি হচ্ছে বয়স্ক এবং মহিলাদের। প্রায় ৭০-৭৫টি সিঁড়ি ভাঙার আশঙ্কায় তাঁরা ওই পথ এড়িয়ে চলছেন। বাকিদের বাধ্য হয়েই সিঁড়ি ভাঙতে হচ্ছে। যাত্রীদের একটা বড় অংশের অভিযোগ, কয়েক মাস অন্তর ওই এসক্যালেটর বিকল হয়। রক্ষণাবেক্ষণের কাজ চলে অত্যন্ত ঢিমেতালে। কাজের মান নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। এক যাত্রী বলেন, ‘‘রেক থেকে এসক্যালেটর— কিছুই তো সময়ে ঠিক হয় না।’’

Advertisement

কবে ওই চলমান সিঁড়ি ঠিক হবে, জানাতে পারেননি মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়ও। তবে সূত্রের খবর, সেটি শীঘ্রই চালু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন