শিশুকে ‘ধর্ষণ’ করে পলাতক

ওই নাবালিকার পরিজনদের আরও অভিযোগ, শিশুটির মেডিক্যাল পরীক্ষার নামে মা ও মেয়েকে সারা রাত বেলঘরিয়া থানাতেই রেখে দেওয়া হয়েছিল। শনিবার দুপুরে মেয়েটিকে আদালতে গোপন জবানবন্দি দিতে নিয়ে যাওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৮ ০২:০২
Share:

প্রতীকী ছবি।

আট বছরের একটি শিশুকে ধর্ষণের অভিযোগ উঠল এলাকারই এক যুবকের বিরুদ্ধে। বারবার তল্লাশি চালিয়েও অভিযুক্তের খোঁজ মেলেনি বলে দাবি করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে দক্ষিণেশ্বর রেল কলোনি বস্তি এলাকায়।

Advertisement

ওই নাবালিকার পরিজনদের আরও অভিযোগ, শিশুটির মেডিক্যাল পরীক্ষার নামে মা ও মেয়েকে সারা রাত বেলঘরিয়া থানাতেই রেখে দেওয়া হয়েছিল। শনিবার দুপুরে মেয়েটিকে আদালতে গোপন জবানবন্দি দিতে নিয়ে যাওয়া হয়। কিন্তু প্রশ্ন হল, যাঁরা অভিযোগ জানাতে গেলেন, তাঁদেরই সারা রাত থানায় রেখে দেওয়া হল কেন? থানা থেকে সাগর দত্ত হাসপাতালের দূরত্বও বেশি নয়। মেডিক্যাল পরীক্ষা করাতে কত সময় লাগতে পারে?

বিষয়টি তেমন নয় বলেই দাবি পুলিশকর্তাদের। তাঁদের বক্তব্য, রাতে অভিযোগ জানাতে এসে মেয়েকে নিয়ে মা নিজেই বাড়ি ফিরতে চাননি। তাই দু’জনকে থানাতেই রাখা হয়। যদিও ওই নাবালিকার পরিজন কিংবা পরিচিতেরা সে কথা মানতে নারাজ। ব্যারাকপুর সিটি পুলিশের ডিসি (জোন ২) আনন্দ রায় বলেন, ‘‘অভিযোগ পেয়েই পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তের খোঁজ চলছে।’’

Advertisement

দক্ষিণেশ্বর জেটি ঘাটের সামনে ওই বস্তির কাছেই একটি মন্দির রয়েছে। ঘটনার দিন সেখানে এলাকার দু’টি বাচ্চার সঙ্গে ঢুকেছিল ওই মেয়েটিও। অভিযোগ, তাদের সঙ্গে ভিতরে ঢোকে পেশায় ডাববিক্রেতা স্থানীয় এক যুবকও। তার তাড়া খেয়েই ওই শিশুরা পাশের একটি বেসরকারি স্কুলের দোতলার ঘরে ঢুকে যায়। এর পরে ওই যুবক সেখানে গিয়ে বাচ্চা দু’টিকে বার করে দিয়ে ওই মেয়েটিকে ধর্ষণ করে বলে অভিযোগ। ঘটনার পরে মেয়েটি বাড়ি ফিরে মাকে সব জানালে তিনি গিয়ে ওই যুবককে চড়থাপ্পড় মারেন। সেই রাত থেকেই ওই যুবক বেপাত্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন