Durga Puja 2022

পুজোতেও ছাড় নেই, বেপরোয়া-বাইক দাঁড় করিয়ে জরিমানা আদায় কলকাতা পুলিশের

ট্রাফিক পুলিশ সূত্রে খবর, বেপরোয়া গতি, স্টপ লাইন ভায়োলেশন, সিগনাল ভায়োলেশন, মদ্যপ অবস্থায় বাইক চালালে আরোহীকে পাকড়াও করে জরিমানা করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ২২:১১
Share:

ছোট-বড় রাস্তার মোড়ে চলছে চেকিং। নিজস্ব চিত্র।

পুজোর দিন বলে আরও বেশি সতর্ক কলকাতা পুলিশ। এতটুকুও ছাড় দিতে নারাজ তারা। ছোট-বড় রাস্তার মোড়ে চলছে চেকিং। বেপরোয়া বাইক দেখলেই আটক করে আদায় করা হচ্ছে জরিমানা। ১০০, ২০০ টাকা নয়। নিয়ম মেনে, চালান কেটে। জানিয়েছেন ট্রাফিক পুলিশ কর্মীরা।

Advertisement

ট্রাফিক পুলিশ সূত্রে খবর, বেপরোয়া গতি, স্টপ লাইন ভায়োলেশন, সিগনাল ভায়োলেশন, মদ্যপ অবস্থায় বাইক চালালে আরোহীকে পাকড়াও করে জরিমানা করা হচ্ছে। এমনকী হেলমেট বা লাইসেন্স না থাকলেও রেয়াৎ করা হচ্ছে না। পুজো বলে কোনও ছাড় দেওয়া হচ্ছে না।

পার্ক সার্কাসের ট্রাফিক সার্জেন্ট এস কে ঘোষ বলেন, ‘‘বেপরোয়া গতিতে চলা গাড়ি পাকড়াও করা হচ্ছে। প্রপার চালান কেটে জরিমানা করা হচ্ছে। ১০০, ২০০ টাকা নয়। নিয়ম মেনে।’’

Advertisement

প্রতি বারের মতো এ বারও পুজোর সময় সক্রিয় কলকাতা পুলিশ। সে কারণে যানজট অনেকটাই নিয়ন্ত্রণে। তার পরেও সপ্তমীর সন্ধ্যায় দক্ষিণ কলকাতার বেশ কিছু অংশে তীব্র যানজট বলে জানা গিয়েছে। গড়িয়াহাটের মোড়ে ভিড়ের কারণে আটকে গাড়ি। শোভাবাজার, শ্যামবাজারেও তীব্র যানজট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন