crime

ভোটের মুখে কলকাতায় উদ্ধার ৫ লক্ষ টাকার জাল নোট, ধৃত পাচারকারী

অভিযুক্তের কাছ থেকে দু’হাজার এবং পাঁচশো টাকার জাল ভারতীয় নোট উদ্ধার করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ১৫:২৮
Share:

জাল নোট-সহ কলকাতায় ধৃত পাচারকারী। -নিজস্ব চিত্র

ভোটের মুখে কলকাতায় প্রায় পাঁচ লাখ টাকার জাল নোট উদ্ধার হল। মঙ্গলবার রাতে বউবাজার থানা এলাকা থেকে জাল নোট পাচার-চক্রের এক পান্ডাকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতের নাম বিনোদ কুমার যাদব (৩৪)।

Advertisement

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের কাছ থেকে দু’হাজার এবং পাঁচশো টাকার জাল ভারতীয় নোট উদ্ধার করা হয়েছে। যার বাজার-মূল্য আনুমানিক পাঁচ লক্ষ টাকা। জাল নোটগুলি এতটাই নিখুঁত ভাবে বানানো হয়েছে যে সাধারণ মানুষের পক্ষে চট করে বোঝা সম্ভাব নয়, সেগুলি জাল টাকা।

পুলিশ জানিয়েছে, বিহারের জাল নোট চক্রের সঙ্গে যুক্ত বিনোদকুমার যাদব। কলকাতা- সহ এ রাজ্যের বিভিন্ন জেলায় ঘুরে গিয়েছে বিনোদ। এ রাজ্যের ‘এজেন্ট’-এর সাহায্যে বাংলাদেশ থেকে মালদহ, কলকাতা হয়ে বিহারে জাল নোট পাচার করা হত বলে গোয়েন্দাদের অনুমান। এই চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত বলে অনুমান। ধৃতকে জেরা করে বাকি চক্রীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৮৯বি, ৪৮৯সি ও ষড়যন্ত্রের ধারায় (১২০বি) মামলা রুজু করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন- মেগাসিরিয়াল দেখেই খুনের ছক, স্বামীকে আট টুকরো করে কাটলেন স্ত্রী​

আরও পড়ুন- জাল নোট ও অস্ত্র-সহ ধৃত ৮

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন