Kolkata Police

কলকাতা পুলিশের কর্তা গ্রেফতার ব্যারাকপুরে! বার লাইসেন্স দিতে মোটা ঘুষ নেওয়ার অভিযোগ

অভিযোগ, পানশালার লাইসেন্স করিয়ে দেবেন বলে এক ব্যবসায়ীর কাছ থেকে প্রচুর টাকার ঘুষ নেন সোমনাথ। কিন্তু অনেক দিন পেরিয়ে গেলেও তিনি সেই লাইসেন্স করানোর ব্যবস্থা করেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৭:৩২
Share:

অভিযুক্ত পুলিশকর্তা কলকাতা পুলিশের ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন। ফাইল চিত্র ।

নিয়োগ দুর্নীতিকাণ্ডের জেরে গত বছর থেকেই সারা রাজ্য জুড়ে তোলপাড় শুরু হয়েছে। সেই তদন্ত এখনও চলছে। তদন্ত চলাকালীন উঠে আসছে একাধিক ‘বড়’ নাম। গ্রেফতারও হয়েছেন অনেকে। সেই আবহেই প্রকাশ্যে এল আরও এক দুর্নীতির অভিযোগ। আর যাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি এক জন পুলিশ আধিকারিক। পানশালার লাইসেন্স দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগে সোমবার গ্রেফতার করা হল কলকাতার পুলিশের অ্যাসিট্যান্ট কমিশনার পদমর্যাদার আধিকারিক সোমনাথ ভট্টাচার্যকে। তিনি কলকাতা পুলিশের ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন।

Advertisement

অভিযোগ, পানশালার লাইসেন্স করিয়ে দেবেন বলে এক ব্যবসায়ীর কাছ থেকে প্রচুর টাকা ঘুষ নেন সোমনাথ। কিন্তু অনেক দিন পেরিয়ে গেলেও তিনি সেই লাইসেন্স করানোর ব্যবস্থা করেননি। টাকাও ফেরত দেননি। এর পরই বরাহনগর থানার দ্বারস্থ হন ওই ব্যবসায়ী। সোমনাথের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ করেন। প্রথমে বরাহনগর থানার তরফে পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু হলেও পরে তদন্তভার যায় ব্যারাকপুর গোয়েন্দা বিভাগে। সোমবার তাঁকে গ্রেফতার করা হয়।

সম্প্রতি অন্য এক নিয়োগে দুর্নীতির কারণে গ্রেফতার হয়েছেন পূর্ব মেদিনীপুরের এক শিক্ষক। অভিযোগ, কাঁথিতে বেকার যুবক-যুবতীদের সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অনেক টাকা তুলেছেন দীপক জানা নামে এক শিক্ষক। তাঁর বিরুদ্ধে চাকরির প্রতিশ্রুতি দিয়ে ৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ ওঠে। সোমবার তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়েছে সিবিআইকে।

Advertisement

এর মধ্যেই প্রকাশ্যে এল কলকাতা পুলিশের ওই কর্তার দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন