Raining

Rain Forecast: কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়ে গেল, ৪০-৫০ কিমি বেগে বইছে ঝোড়ো হাওয়া

কয়েক ঘণ্টার মধ্যে হাওড়া, উত্তর ২৪ পরগনায় ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আবহাওয়া দফতর। ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ২০:৫৬
Share:

ফাইল চিত্র।

হাঁসফাঁস গরমে খানিকটা স্বস্তি মিলল কলকাতায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজল মহানগর।বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতার পাশাপাশি হাওড়া, দুই ২৪ পরগনা, নদিয়া জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ঝড়বৃষ্টির সময় নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

শুক্রবার সন্ধ্যায় পশ্চিম মেদিনীপুর, হুগলি, পূর্ব বর্ধমান জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যার পর দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হয়েছে। যার জেরে রাতের তাপমাত্রা খানিকটা কমে। তবে বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও দিনের তাপমাত্রা যে কালঘাম ছোটাবে, সে কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। শুক্রবার সকাল থেকে মহানগরের আকাশ আংশিক মেঘলা ছিল। গুমোট ভাব বজায় থাকায় অস্বস্তিকর পরিবেশ ছিল।

শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৬ শতাংশ, ন্যূনতম ৬৯ শতাংশ।

Advertisement

অন্য দিকে, রাজ্যে এ বার উত্তরবঙ্গে নির্দিষ্ট সময়ের আগেই বর্ষা ঢুকেছে। তবে দক্ষিণবঙ্গে এখনও বর্ষার দেখা মেলেনি। দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশের পথ সুগম হবে না বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন