Kolkata Tram

পুজোর ট্রামযাত্রায় চলবে এ বার কবজি ডুবিয়ে খাওয়া!

কলকাতার মধ্যে এই প্রথম কোনও ট্রামে ভ্রাম্যমান রেস্তরাঁ চালু হল। পুজোর পরেও সারা বছর ট্রামে চড়ে খাবার সুযোগ থাকবে। জানা গিয়েছে, আমিষ খাবারের থালি করা হয়েছে এক হাজার টাকার মধ্যে। নিরামিষও পাওয়া যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৮ ২০:৫২
Share:

চলতে চলতেই খাওয়া দাওয়া। নিজস্ব চিত্র।

পুজোয় ভোজন রসিকদের জন্য পরিবহণ দফতরের অভিনব উদ্যোগ। এ বার আপনি ট্রামের ভিতরেই কবজি ডুবিয়ে উদরপূর্তির করার সুযোগ পাবেন। ধর্মতলা থেকে শীতাতপ নিয়ন্ত্রিত ট্রামে উঠে পড়লে নানা স্বাদের খাবার চেখে দেখতে পারবেন। পুজোর পর চাইনিজ, কনন্টিনেন্টাল খাবারও মিলবে।

Advertisement

শনিবার ভ্রাম্যমান এই রেস্তরাঁ ট্রাম উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার-সহ পদস্থ পুলিশকর্তারা। পরিবহণ মন্ত্রী এ দিন বলেন, “ট্রামের মধ্যে রেস্তরাঁ চালু হল। ট্রামে যেতে যেতে খাবার খেতে কেমন লাগে আপনারাই খেয়ে দেখুন!”

একটি বেসরকারি সংস্থা এই রেস্তরাঁ চালানোর দায়িত্ব নিয়েছে। রেলের খাবার সরবরাহে ওই সংস্থা দীর্ঘ দিন ধরেই যুক্ত। টেন্ডারে অংশ নিয়ে তারা রেস্তরাঁ চালানোর অনুমতি পেয়েছে। কলকাতার মধ্যে এই প্রথম কোনও ট্রামে ভ্রাম্যমান রেস্তরাঁ চালু হল। পুজোর পরেও সারা বছর ট্রামে চড়ে খাবার সুযোগ থাকবে। জানা গিয়েছে, আমিষ খাবারের থালি করা হয়েছে এক হাজার টাকার মধ্যে। নিরামিষও পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: গাড়ি নিয়ে ঠাকুর দেখতে যাবেন, কী করতে হবে জানেন?

দেখুন ভিডিয়ো

অন্য দিকে, এ দিন বেহালার সমস্যার কথা ভেবে এসি বাস চালু করলেন পরিবহণমন্ত্রী। অ্যাপের মাধ্যমে ‘স্যাটেল’ এবং ‘হেক্সা’ নামে এই দুই সংস্থার বাস বুকিং করা যাবে। বেহালার জোকা, পর্ণশ্রী, ঠাকুরপুকুর থেকে এই অ্যাপ ক্যাব নির্ভর বাসগুলি টালিগঞ্জের দিকে যাতায়াত করবে। সরকারি এসি বাসের মতোই ভাড়া। ব্রিজ বিপর্যয়ের পর অটো এবং অ্যাপ ক্যাবের অতিরিক্ত ভা়ড়া নেওয়া নিয়ে নাজেহাল হচ্ছিলেন যাত্রীরা। ইতিমধ্যেই সরকারি ৬০টি অতিরিক্ত বাস চলাচল করছে বেহালা থেকে বিভিন্ন রুটে। পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, “৮৪টির মধ্যে আপাতত শনিবার থেকেই ৩৫টি অ্যাপ নির্ভর বাস নামানো হল। পরে বাকি বাসও নামানো হবে।”

(কলকাতার রাজনীতি, কলকাতার আড্ডা, কলকাতার ময়দান, কলকাতার ফুটপাথ - কলকাতার সব খবর জানতে পড়ুন আমাদের কলকাতা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন