kolkata weather

বাড়ছে তাপমাত্রার পারদ, বড়দিনে কি শহরে শীতের দেখা মিলতে পারে? কী বলল হাওয়া অফিস

আগামী দিন দুয়েকের মধ্যে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলে হাওয়া দফতর সূত্রের খবর। সকালের দিকে কুয়াশা দেখতে পাওয়া যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১০:০৮
Share:

আগামী কয়েক দিন সকালের দিকে কুয়াশা থাকবে। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। ফাইল চিত্র।

ডিসেম্বর মাসের শেষ মানেই বড়দিন এবং শীতের কনকনে মেজাজ। কিন্তু এ বছর আবহাওয়া খানিকটা আশাভঙ্গ করতে পারে শীতপ্রেমীদের। বড়দিনে তাপমাত্রার পারদ উপরের দিকেই থাকবে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

Advertisement

আগামী দিন দু’য়েকের মধ্যে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলে আবহাওয়া দফতর সূত্রের খবর। ‌মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি বেশি। বুধবার এই তাপমাত্রা সামান্য কমতে দেখা গিয়েছে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

হাওয়া অফিস সূত্রের খবর, আগামী কয়েক দিন সকালের দিকে কুয়াশা থাকবে। রোদ উঠলে ধীরে ধীরে কেটেও যাবে কুয়াশা। উত্তুরে হাওয়ার দাপট কমে যাওয়ায় তাপমাত্রা আপাতত কমবে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন